ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাঙ্গার চোখে রওশনই সেরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
রাঙ্গার চোখে রওশনই সেরা রওশন এরশাদ ও মো. মসিউর রহমান রাঙ্গা

ঢাকা: সংসদের বিরোধীদলীয় নেতার ভূমিকায় এসে নানা সমালোচনা সইতে হয়েছে সাবেক ফার্স্ট লেডি রওশন এরশাদকে। তবে যে যাই বলুক না কেন, এলজিইডি প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গার চোখে এ ভূমিকায় রওশনই সেরা।



রাঙ্গা বলেন, জাতীয় সংসদে এ পর্যন্ত যারা বিরোধীদলীয় নেতা হয়েছেন, তাদের মধ্যে সবচেয়ে ভালো করছেন বর্তমান বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। শালীনতা রেখে সরকারকে তিনি যতটা তীব্রভাবে আক্রমণ করেছেন এ পর্যন্ত তা আর কেউ কখনো করেনি। রওশন এরশাদ কখনো শালীনতা বর্জন করেননি।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে নিজ কক্ষে কথাগুলো বলছিলেন রাঙ্গা।
 
প্রথমে বর্তমান সরকারের দুই বছর পূর্তি উপলক্ষে মন্ত্রণালয়ের সাফল্যের বিস্তারিত জানান এ প্রতিমন্ত্রী। এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

একে একে রওশন এরশাদ, জাতীয় পার্টি, পৌর নির্বাচনসহ বিভিন্ন প্রসঙ্গ আসে আলোচনায়।

রাঙ্গা বলেন, রওশন এরশাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি বলেছেন, প্রয়োজনে বোরখা পরে শহরের যানজট দেখে আসুন। উত্তরে প্রধানমন্ত্রী হেসেছেন। বলেছেন, আপনি ও এরশাদ সাহেব আলাদা গাড়িতে না এসে এক গাড়িতে এলেতো যানজট কিছুটা কম হতো।

দিস ইজ পার্লামেন্ট! এটাই সৌন্দর্য! সরকার অবশ্যই কিছু ভুল করবে, বিরোধীদল সেটি ধরিয়ে দেবে। সরকার ও বিরোধীদল একসঙ্গে থেকেই সংসদকে কার্যকর রাখবে। এখন শ্রীলঙ্কাতেও এমন হয়েছে- উদাহরণ টানেন তিনি।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সহধর্মিণী রওশন এরশাদকে নিয়ে আরও কিছু প্রশংসা করেন দলটির প্রেসিডিয়াম সদস্য রাঙ্গা।

পৌর নির্বাচনের আগে-পরে এরশাদের কিছু নেতিবাচক মন্তব্যের দিকে রাঙ্গার দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা।

‘জাতীয় পার্টি ইমেজ সঙ্কটে ভুগছে, জনগণ এ দলটিকে বিরোধীদল মনে করে না’- বলে সম্প্রতি মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ।
 
এ প্রসঙ্গে তিনি বলেন, এরশাদ কোন পরিপ্রেক্ষিতে এমন বলেছেন, জানি না। জাতীয় পার্টি অবশ্যই সংসদের বিরোধীদল। বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ অনেক শক্তভাবে সরকারের বিভিন্ন ভুল ধরিয়ে দিয়েছেন।

পৌর নির্বাচনের ফলাফল প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মসিউর রহমান বলেন, আমি দলের স্পোকসম্যান নই, নির্বাচনে যাওয়া-না যাওয়া নিয়ে, এরশাদ বা আমরা যারা মন্ত্রী-এমপি, তারা কেউ প্রার্থীদের নার্সিং করতে যেতে পারিনি। সংশ্লিষ্ট কেউ কেন যায়নি- জানি না। গেলে ফল হয়তো অন্যরকম হতো।

রাঙ্গা আরও বলেন, আলাদা নির্বাচন করলেও আমরা চারজন মন্ত্রণালয়ে আছি। দেশে রাজনৈতিক পরিবেশ ভালো। ৫ জানুয়ারি দু’দলের পাশাপাশি মিছিল হয়েছে, কিন্তু কোনো সংঘর্ষ হয়নি। এটাই গণতান্ত্রিক পরিবেশ।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এসকেএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।