ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নতুন নির্বাচনের দাবি ইইউ বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
নতুন নির্বাচনের দাবি ইইউ বিএনপির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাসেলস: দ্রুততম সময়ের মধ্যে দেশে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপির অল ইউরোপিয়ান শাখা।

মঙ্গলবার(০৫ জানুয়ারি) উপলক্ষে দলীয় কর্মসূচি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের জন্য বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ইইউ পার্লামেন্টের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।


 
সমাবেশে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা দলীয় নেতৃবৃন্দ তাদের বক্তব্যের মাধ্যমে বাংলাদেশে আইনের শাসন ও  মানবাধিকার নিশ্চিতের দাবি করে অনতিবিলম্বে সব ধরনের বিচার বহির্ভুত হত্যাকাণ্ড, খুন, গুম বন্ধের দাবি জানান।
 
বিক্ষোভ সমাবেশ শেষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনের সদ্য অনুষ্ঠিত হয়ে যাওয়া পৌরসভা নির্বাচনে ভোট ডাকাতির অভিযোগ তোলা হয়। সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান।
 
তিনি দাবি করেন, বর্তমান নির্বাচন কমিশনের কাছে নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। তাই ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে নির্বাচিত বর্তমান সরকারকে দ্রুত সময়ের মাধ্যমে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।
 
এসময় উপস্থিত ছিলেন,বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের রাজনৈতিক উপদেষ্টা ব্যারিষ্টার আবু সায়েম, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সহ সভাপতি আনোয়ার হোসেন খোকন, ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, বেলজিয়াম বিএনপির সাবেক সহসভাপতি আহমেদ সাজা, সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন বাবু,আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির, ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এম এ তাহের, হলান্ড বিএনপির আহবায়ক শরীফ উদ্দীন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহিন আহমদ ও সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুবদল সভাপতি এম এ রহিম  ও সাধারন সম্পাদক সোয়ালিন করিম, ফ্রান্স বিএনপি সহসাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান, মহিলা দলের সভাপতি মমতাজ আলো,বেলজিয়াম বিএনপির আলী জাহাঙ্গীর ও সৈয়দ মাহমুদ আক্কাছ প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে বাংলাদেশের গনতন্ত্র পুনরুদ্ধারে ইউরোপিয়ান ইউনিয়নকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানিয়ে একটি স্মারকলিপি দেওয়া হয়।

 বাংলাদেশ সময়: ০৪২৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
আরএম/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।