ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঢাকার রাজপথে থাকবেন বাবলা এমপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
ঢাকার রাজপথে থাকবেন বাবলা এমপি সৈয়দ আবু হোসেন বাবলা

ঢাকা: ৫ জানুয়ারি রাজপথ দখল নিতে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে চলছে কথার বাহাস। চলছে পাল্টা-পাল্টি হুমকি।

ঠিক সেই সময়ে ঢাকার রাজপথে অবস্থান ও শান্তি মিছিলের ঘোষণা দিয়েছেন ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসনের জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা।
 
মঙ্গলবার (০৫ জানুয়ারি) সকাল ৭টার মধ্যে নেতা-কর্মীদের মোড়ে মোড়ে অবস্থান নেওয়ার নির্দেশনা দিয়েছেন বলেও জানা গেছে।
 
সৈয়দ আবু হোসেন বাবলা এমপির প্রেস সেক্রেটারি সুজন দে বাংলানিউজকে জানিয়েছেন, ৫ জানুয়ারি নিয়ে জনগণের মধ্যে উৎকণ্ঠা তৈরি হয়েছে। সে কারণে আমরা গণতন্ত্রের পক্ষে অবস্থান ও শান্তি মিছিলের কর্মসূচি দিয়েছি। রাস্তায় নেমে কেউ যাতে জনগণের জানমালের ক্ষতি করতে না পারে। সে জন্য আমাদের নেতা-কর্মীরা সজাগ থাকবে।
 
সুজন দে ‍জানান, সকাল ৭টার মধ্যে শ্যামপুর-কদমতলী এলাকার ৬টি স্পটে অবস্থান নেবে কর্মীরা। দুপুরে থাকছে গণমিছিল। মিছিলটি ধোলাইপাড় থেকে শুরু হয়ে জুরাইন গিয়ে শেষ হবে।
 
শাস্তি মিছিল সৈয়দ আবু হোসেন বাবলা এমপির ব্যক্তিগত কর্মসূচি বলে জানিয়েছেন সুজন দে।
 
স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শ্যামপুর-কদমতলী এলাকায় ব্যাপক শো-ডাউন করার নির্দেশনা দেওয়া হয়েছে। প্রত্যেকটি ওয়ার্ডে ব্যাপক গণসংযোগ চালানো হচ্ছে জমায়েত বাড়াতে।
 
উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট নির্বাচন বয়কট করে এবং প্রতিহত করার ঘোষণা দেয়। ভোটকেন্দ্রে অগ্নিসংযোগসহ সারা দেশে ব্যাপক সহিংসতা চালায় বিএনপি-জামায়াত জোট।
 
ধ্বংসাত্মক কর্মসূচির মধ্যদিয়েই নির্বাচন সম্পন্ন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর থেকে ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করছে বিএনপি। পরের বছর ২০১৫ সালে ব্যাপক নাশকতা চালায় বিএনপি-জামায়াত জোট। টানা নব্বই দিন হরতাল ও অবরোধ পালন করে তারা।
 
এসব কর্মসূচি চলাকালে পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ হয়ে পুলিশসহ ৯২ জন নিহত হয়েছেন সারা দেশে। এবারও পাঁচ জানুয়ারিকে কেন্দ্র করে বিএনপি রাজপথ থাকার ঘোষণা দিয়েছে। আবার আওয়ামী লীগ ঘোষণা দিয়েছে বিএনপি নাশকতা করার চেষ্টা করলে জনগণকে সাথে নিয়ে প্রতিহত করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এসআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।