ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রতিষ্ঠাবার্ষিকীতে খুলনা জেলা ছাত্রলীগের বর্ণাঢ্য র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
প্রতিষ্ঠাবার্ষিকীতে খুলনা জেলা ছাত্রলীগের বর্ণাঢ্য র‌্যালি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে খুলনা জেলা ছাত্রলীগ বর্ণাঢ্য র‌্যালি করেছে।

সোমবার (০৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে সমাবেশের মাধ্যমে র‌্যালির সমাপ্তি হয়।



এর আগে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

ছাত্রলীগের জেলা সভাপতি আরাফাত হোসেন পল্টু ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগরের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জামাল, সদর থানা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ ও এইচএম কামাল হোসেন।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন,  মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পায় গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠন। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে এর যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিটি গণতান্ত্রিক ও প্রগতিশীল সংগ্রামে ছাত্রলীগের নেতৃত্বে বিজয় এসেছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

এদিকে দিবসটি পালন উপলক্ষে ব্যাপক কর্মসূচি হাতে নেয় খুলনা মহানগর ছাত্রলীগ। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল সাড়ে ৭টায় ছাত্রলীগের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন।

বিকেল ৩টায় কবুতর ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন, বিকেল ৩টা ৫ মিনিটে কেককাটা, ৩টায় ১৫ মিনিটে আলোচনা সভা, ৪টায় সাবেক ছাত্রনেতাদের সম্মাননা প্রদান, সোয়া ৪টায় বর্ণাঢ্য ৠালি ও সন্ধ্যা ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।