ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

৯ জানুয়ারি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
৯ জানুয়ারি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা

ঢাকা: আগামী ৯ জানুয়ারি ক্ষমতাসীন আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হবে। দলটির জাতীয় (কেন্দ্রীয়) সম্মেলনের তারিখ নির্ধারণ করতে এই সভা আহ্বান করা হয়েছে।


 
আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন দলের সভাপতি শেখ হাসিনা।

সভায় আলোচনার মূল বিষয় দলের জাতীয় সম্মেলন। ডিসেম্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। এর আগে গত অক্টোবরে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এক সভায় ডিসেম্বরে জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত হয়। কিন্তু ডিসেম্বরে পৌরসভা নির্বাচনের কারণে এই সভা পিছিয়ে দেওয়া হয়েছে।
 
আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, আগামী ফেব্রুয়ারিতে দলের জাতীয় সম্মেলন অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে। ৯ জানুয়ারির কার্যনির্বাহী সংসদের সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়া, সভায় সদ্য অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে মূল্যায়ন করা হবে। নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় লাভ করেছে। নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বাইরে অনেকে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন।

সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের ইতোমধ্যে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। কার্যনির্বাহী সংসদের এই সভায় দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান নীতি-নির্ধারক পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এসকে/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa