ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

আওয়ামী লীগের পৌর নির্বাচন বোর্ডের সভা সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
আওয়ামী লীগের পৌর নির্বাচন বোর্ডের সভা সোমবার

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় সরকার/পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা আহ্বান করা হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে।



এটি পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের প্রথম সভা। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার/পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত করতে এ সভা আহ্বান করা হয়েছে।

এর আগে গত ২৬ নভেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও দলের সংসদীয় বোর্ডের যৌথ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংসদীয় বোর্ড  স্থানীয় সরকার/পৌরসভা নির্বাচন মনোনয়ন বোর্ড হিসেবে আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করবেন।

সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়, সংশ্লিষ্ট দলের পৌরসভার সভাপতি-সাধারণ সম্পাদক, উপজেলার সভাপতি সাধারণ-সম্পাদক, জেলার সভাপতি-সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্য এই ৭ জন সম্ভাব্য প্রার্থীদের মধ্য থেকে এক জনের নাম মনোনীত করে কেন্দ্রে পাঠাবেন। এক জন সম্ভব না হলে একাধিক নাম পাঠানোর কথাও বলা হয়।

এরপর মনোনয়ন বোর্ড বসে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করে তার নামে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রতীক বরাদ্দের চিঠিতে স্বাক্ষর করবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইতোমধ্যে দলের দপ্তরে মনোনীত প্রার্থীদের নাম আসা শুরু হয়েছে বলে জানা গেছে। সংশ্লিষ্টরা পৌরসভা মেয়রদের নাম মনোনীত করে পাঠাচ্ছেন। এ নামের তালিকা নিয়ে সোমবার পৌরসভা মনোনয়ন বোর্ড সভায় আলোচনা করে প্রার্থী চূড়ান্ত করবে।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জন প্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম রোববার (২৯ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সভায় সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।