bangla news

‘ধর্মভিত্তিক দল নিষিদ্ধ হলে প্রধানমন্ত্রীও নিরাপদ থাকবেন না’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-০১ ৯:৪৩:৫৮ পিএম

ধর্মভিত্তিক রাজনৈতিক দল নিষিদ্ধ করা হলে নেতাকর্মীরা আন্ডারগ্রাউন্ডে চলে যাবে। তখন প্রধানমন্ত্রীও নিরাপদ থাকবেন না। এআশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

ঢাকা: ধর্মভিত্তিক রাজনৈতিক দল নিষিদ্ধ করা হলে নেতাকর্মীরা আন্ডারগ্রাউন্ডে চলে যাবে। তখন প্রধানমন্ত্রীও নিরাপদ থাকবেন না। এআশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেসকাবে ফোরাম অব ইঞ্জিনিয়ার্স আর্কিটেক্ট বাংলাদেশ আয়োজিত ‘সংবিধান, গণতন্ত্র ও মানবাধিকার’ শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘সংবিধান সংশোধনের নামে যদি ধর্মভিত্তিক রাজনৈতিক দল নিষিদ্ধ করা হয় এবং ওই দলের নেতাকর্মীরা আন্ডারগ্রাউন্ডে চলে যায় তাহলে প্রধানমন্ত্রীসহ কেউই নিরাপদ থাকবেন না।’

সরকার যুদ্ধাপরাধের বিচার ও সংবিধান সংশোধনের আড়ালে ভারতের সঙ্গে করা অসম চুক্তি বাস্তবায়ন করছে বলেও অভিযোগ করেন ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

পঞ্চম সংশোধনী বাতিল করে দেওয়া আদালতের রায় প্রসঙ্গে তিনি বলেন, ‘ওই রায়ে চতুর্থ সংশোধনী ও এরশাদের অবৈধ ক্ষমতা দখল সম্পর্কে কিছুই বলা হয়নি।’

সংবিধান সংশোধনের নামে সরকার কি করতে যাচ্ছে তা পরিস্কার নয় বলেও মন্তব্য করেন তিনি।

সাবেক বিচারপতি আব্দুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠিত গোলটেবিল আলোচনায় সাবেক সচিব সোলায়মান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী, প্রকৌশলী কামরুল ইসলাম, ডা. শফিকুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ২, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-08-01 21:43:58