ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

রাজনীতি

যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতেই বিএনপির গণমিছিল : হানিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-০৯ ০৮:০৫:৩৮ এএম
যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতেই বিএনপির গণমিছিল : হানিফ

ঢাকা: যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতেই বিএনপি গণমিছিল করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি মাহাবুব-উল-আলম হানিফ।

সোমবার বিকেলে জাতীয় মহিলা শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন।

 

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বানচাল এবং খালেদা জিয়ার দুই ছেলের দুনীতির বিচার বন্ধ করতে গণমিছিল, হরতাল, আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করতে চায় বিএনপি। তবে যত বাধাই আসুক যুদ্ধাপরাধীদের বিচার করে দেশ থেকে সাম্প্রদায়িকতা উচ্ছেদ করা হবে।

মাহাবুব-উল-আলম হানিফ গার্মেন্ট শ্রমিকদের মজুরি প্রসঙ্গে বলেন, অতীতে কেউ গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য মজুরির কথা চিন্তা করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালিকদের সঙ্গে বসে শ্রমিকদের ন্যায্য মজুরি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তারা (বিএনপি) বলেন জিয়াউর রহমান ভাঙা সুটকেস রেখে গেছেন। সেই ভাঙা সুটকেস থেকে তার দুই ছেলে হাজার কোটি টাকার মালিক হলো কিভাবে? খালেদা জিয়া কালো টাকার জরিমানা দিলেন কেন?

আলোচনা সভার বিশেষ অতিথি নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, যুদ্ধাপরাধীদের বিচার না হওয়া জাতির জন্য কলঙ্ক। এই যুদ্ধাপরাধীদের বিচার করে পাপমোচন করা হবে।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমকল্যাণ প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রায় রমেশ চন্দ্র প্রমুখ।

বাংলাদেশ সময় ১৯.৩০, আগস্ট ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa