ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে অসাংবিধানিক প্রক্রিয়ায় বাজেট প্রণীত হয়: খালিকুজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মে ৩০, ২০১১

ঢাকা: দেশে অসাংবিধানিক ও অগণতান্ত্রিক প্রক্রিয়ায় বাজেট প্রণীত হয় বলে অভিযোগ করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক কমরেড খালিকুজ্জামান।

তিনি বলেন, ‘সংবিধানে রয়েছে বাজেট প্রণীত হবে স্থানীয় সরকারের মাধ্যমে।

এখন বাজেট প্রণয়ন করা হয় আমলাদের দিয়ে। ’

সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে গার্মেন্টস শ্রমিক সংগ্রাম পরিষদ আয়োজিত গার্মেন্টস শ্রমিকদের জীবন মান উন্নয়নে বাজেটে রেশন ও আবাসনের জন্য বিশেষ বরাদ্দ চাই’ শীর্ষক গোল টেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘গোল টেবিল বৈঠকের মাধ্যমে খুব ভালো ফল আশা করা যায় না। আন্দোলন যে মাত্রায় বিকশিত করতে পারবেন সে মাত্রায় অধিকার প্রতিষ্ঠা হবে। নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি থাকলে পিছিয়ে পড়বেন। ’

আয়োজক সংগঠনের সমন্বয়ক রফিকুল ইসলাম প্রতীকের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো, বিজিএমইএ’র সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, বিকেএমইএ’র নেতা জি এম ফারুক, গণ-সংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান ও গার্মেন্টস শ্রমিকদের বিভিন্ন সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।