ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়া রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছেন-মাহাবুব-উল আলম হানিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মে ২৯, ২০১১

ঢাকা: আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়া রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছেন। দেশের মানুষের প্রতি তার কোন আস্থা নেই।

সেকারণে বিদেশি প্রভুদের আস্থা অর্জনের জন্য বিদেশ গিয়েছিলেন।

ব্যারিস্টার মওদুদ আহমেদ ও মির্জা ফকরুল ইসলাম আলমগীরের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে তিনি বলেন, আপনারা আপনাদের জনপ্রিয় আসন থেকে পদত্যাগ করুন। তারপর আমরা সেখানে উপ-নির্বাচন দিয়ে আমাদের জনপ্রিয়তা যাচাই করবো।

হানিফ বলেন, আজ খালেদা জিয়াকে বিমানবন্দরে সংবর্ধনা দেয়া হচ্ছে। কিন্তু জাতি জানতে চায় খালেদা জিয়ার এই বিদেশ সফরের এজেন্ডা কী  ছিল ও কী অর্জন হয়েছে।

আওয়ামীলীগের উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে হানিফ বলেন, আমাদের  ক্ষমতা নেয়ার সময় দেশে ৪০ লাখ মেট্রিকটন খাদ্য ঘাটতি ছিল। এখন আমাদের সরকারের নেয়া পদক্ষেপের ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।
 
বিদ্যুতের ঘাটতির কথা বলতে গিয়ে তিনি বলেন, তারা বিদ্যুৎ খাতকে ধ্বংস করে দিয়ে গেছে। আমরা এখন ৪,০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের দ্বারপ্রান্তে। সেকারণে দেশ এখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ফলে বিএনপি-জামাত জোটের গাত্রদাহ শুরু হয়েছে।

আওয়ামীলীগের উন্নয়ন কর্মকান্ডে বিএনপি ভীত হয়ে পড়েছে উল্লেখ করে হানিফ বলেন, আগামীতে জনগণ আর তাদেরকে ক্ষমতায় বসাবে না। বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবির কথা উল্লেখ করে তিনি বলেন, তারা এখন দেশের মধ্যে অরাজকতা সৃষ্টি করে উন্নয়নকে ব্যাহত করতে চাচ্ছে।

রোববার বিকেলে কাফরুল থানা আওয়ামীলীগ আয়োজিত এসআরএস হারামেন মেইনার কলেজের সামনে এক জনসভায়  প্রধান অতিথির বক্তব্যে জনাব হানিফ এসব কথা বলেন।

বর্তমান সরকারের অপপ্রচারের প্রতিবাদে কাফরুল থানা আওয়ামীলীগ আয়োজিত এ জনসভায় সভাপতিত্ব করেন কাফরুল থানা আওয়ামীলীগ সভাপতি জামাল মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান, আইন প্রতিমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহারউদ্দিন নাছিম।   মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধূরী মায়া, প্রধান বক্তা ছিলেন কামাল আহমেদ মজুমদার এমপি।

বাংলাদেশ সময়: ২০৪৮ঘণ্টা, মে ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।