ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়া আজ দেশে ফিরছেন, ব্যাপক সংবর্ধনার প্রস্তুতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, মে ২৮, ২০১১
খালেদা জিয়া আজ দেশে ফিরছেন, ব্যাপক সংবর্ধনার প্রস্তুতি

ঢাকা: যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৪ দিনের সফর শেষে রোববার বিকেলে দেশে ফিরবেন বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তাঁকে হযরত শাহজালাল বিমানবন্দরে বড় ধরনের সংবর্ধনা দেবে বিএনপি।



দলীয় সূত্রে জানা গেছে রোববার বিকেল পৌনে পাঁচটায় আমিরাত এয়ার লাইন্সের একটি বিমানে খালেদা জিয়া ঢাকা পৌঁছুবেন।

তাকে বহনকারী ফ্লাইটটি সন্ধ্যা পৌণে ছয়টায় পৌঁছানোর কথা থাকলেও পরে তা এক ঘণ্টা আগেই পৌঁছাবে বলে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয় থেকে জানানো হয়।

খালেদা জিয়াকে সংবর্ধনা দেওয়ার জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি। এ আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটিকে।

কমিটির আহ্বায়ক ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, ‘বিমানবন্দরে খালেদা জিয়াকে সংবর্ধনা দেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সব কিছু ঠিকমতো হলে বিশাল শোডাউন হবে। ’

বেগম জিয়া গত ১৪ মে ঢাকা থেকে যুক্তরাজ্যের উদ্দেশ্য রওনা হন। সেখানে বড় ছেলে তারেক রহমানের সঙ্গে সময় কাটানো ছাড়াও বৃটেনের সরকারি ও বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন। এছাড়া প্রবাসী বিএনপি নেতাদের সঙ্গেও তিনি বৈঠক করেন ও বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। তবে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে খালেদা জিয়ার দেখা হয়নি।

বিরোধী দলীয় নেতা ২১ মে যুক্তরাজ্য থেকে যুক্তরাষ্ট্রে যান। সেখানে ৭ দিন অবস্থানকালে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন তিনি। মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী রবার্ট ব্লেইকের সাথে দেখা করেন বেগম জিয়া, তবে তিনি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারী ক্লিনটনের সঙ্গে সাক্ষাতে ব্যর্থ হন।

খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, আব্দুল আউয়াল পিন্টু, রিয়াজ রহমান, প্রেস সেক্রেটারি মারুফ কামাল খান সোহেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মে ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।