ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জ্ঞান ও মেধা দিয়ে আওয়ামী সন্ত্রাস রুখতে না পারলে অস্তিত্ব থাকবে না: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মে ২৮, ২০১১
জ্ঞান ও মেধা দিয়ে আওয়ামী সন্ত্রাস রুখতে না পারলে অস্তিত্ব থাকবে না: ফখরুল

ঢাকা : জ্ঞান ও মেধা দিয়ে আওয়ামী সন্ত্রাসের মোকাবেলা করতে না পারলে নিজেদের অস্তিত্ব টেকানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী প্রকাশনা সংস্থা আয়োজিত তিন দিন ব্যাপী বই প্রদর্শনীর উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



জিয়াউর রহমানের ৩০তম মৃত্যুবাষির্কী উপলক্ষে এ বই প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান জ্ঞান ও মেধা দিয়ে সব ধরনের প্রতিকূল অবস্থা মোকাবেলা করতেন। ৪২ লাখ নিরক্ষর মানুষকে নিজ প্রচেষ্টায় তিনি জ্ঞান দান করেছিলেন। মেধাবী ছাত্রদের জাহাজে তুলে নিয়ে নতুন দিনের উন্মোচন করেছিলেন। তার পদাঙ্ক অনুসরণ করে জ্ঞান ও মেধা দিয়ে আওয়ামী দুঃশাসন মোকাবেলা করতে না পারলে আমরা অস্তিত্ব টিকিয়ে রাখতে পারব না। ’

ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালামের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, ডা. এজেডএম জাহিদ হোসেন, প্রকাশনা বিষয়ক সম্পাদক লায়ন হারুন অর রশিদ, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, স্বেচ্ছা বিষয়ক সম্পাদক হাবিবুন্নবী খান সোহেল প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৭২৯ ঘণ্টা, মে ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।