ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়ার ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোক র‌্যালি জাবিতে

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, মে ২৮, ২০১১

জাবি: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩০তম মৃত্যুবার্ষিকীকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শোক র‌্যালি ও আলোচনা সভা করেছে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী ফোরাম।

শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ভবন থেকে শুরু হয়ে শোক র‌্যালিটি জহির রায়হান মিলনায়তনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন। পরে মিলনায়তনের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মুস্তাহিদুর রহমান, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক ড. শামছুল আলম সেলিম, অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক সৈয়দ কামরুল আহসান, ড. মো. শরীফ উদ্দিন, ড. মাফরুহী সাত্তার ও ড. শামীমা সুলতানা লাকী প্রমুখ।

সভায় অধ্যাপক ড. খন্দকার মুস্তাহিদুর রহমান বলেন, ‘স্বাধীনতা সংগ্রামের আগে যখন বঙ্গবন্ধু পরিবার নিয়ে পালিয়ে যান তখন স্বাধীনতার ঘোষণা দেন তৎকালীন মেজর জিয়াউর রহমান। ’

সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামছুল আলম সেলিম, ড. আব্দুল লতিফ মাসুম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মে ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।