bangla news

সংবিধান সংশোধন প্রসঙ্গে আইনজীবীদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৮-০১ ৪:২৩:১৩ পিএম

বিএনপি চেয়ারপারসন ও সংসদের বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া সরকারের নেওয়া সংবিধান সংশোধনের উদ্যোগে দলীয় সিদ্ধান্ত নিতে সিনিয়র নেতা ও আইনজীবীদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন ও সংসদের বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া সরকারের নেওয়া সংবিধান সংশোধনের উদ্যোগে দলীয় সিদ্ধান্ত নিতে সিনিয়র নেতা ও আইনজীবীদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। তবে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

রোববার রাত ১০টায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানান, বিএনপি নেতা ও আইনজ্ঞদের সঙ্গে চেয়ারপারসনের বৈঠক হয়েছে।  তবে এ মুহুর্তে কিছু বলা যাবেনা। পরবর্তীতে জানানো হবে।

বিএনপির একটি সূত্র জানায়, বৈঠকে সরকারের এই সংবিধান সংশোধনের ফলে জনগনের মৌলিক অধিকার, পূর্ববর্তী সময়ের মতো বাকশালী শাসন ব্যবস্থাসহ দেশে গনতন্ত্র থাকবে কিনা এমন নানা বিষয় স্থান পায়। পাশাপাশি সরকারের এ  উদ্যোগে বিএনপির করণীয় সম্পকের্ও  আলোচনা হয়। পাশাপাশি পুরো বিষয়টি পর্যবেক্ষণ করার কথাও জানায় ওই সূত্র।  

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলাওয়ার হোসেন, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, সালাউদ্দিন কাদের চৌধুরী, এম কে আনোয়ার, সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব উদ্দীন আহম্মাদ, ব্যারিস্টার আবদুর রাজ্জাক প্রমূখ।

বাংলাদেশ সময়: ০১২০ঘণ্টা, আগস্ট ০২, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-08-01 16:23:13