ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

‘ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলার ষড়যন্ত্র চলছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, মে ২৭, ২০১১
‘ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলার ষড়যন্ত্র চলছে’

ঢাকা: বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক শহীদ জিয়াউর রহমানের নাম গত আড়াই বছর ইতিহাস থেকে মুছে ফেলার জন্য আওয়ামী সরকার নানাবিধ ষড়যন্ত্র ও চক্রান্ত চালিয়েছে। কিন্তু মানুষের হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলতে পারেনি।



শুক্রবার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর নয়াপল্টনে ভাষানী মিলনায়তনে আয়োজিত আলোচনাসভায় বক্তারা এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জিয়া সেনার কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ‘স্বাধীনতা, গণতন্ত্র ও শহীদ জিয়ার রাজনীতি’ শীর্ষক এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আবদুর রহমান তপনের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। এছাড়া এতে উপস্থিত বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক এমপি, অধ্যাপক ডঃ রফিকুল ইসলাম, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, মোঃ মঞ্জুর হোসেন, আবুল হোসেন প্রমুখ।

বক্তারা তাদের আলোচনায় শহীদ জিয়ার জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। এসময় তারা মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে আওয়ামী সরকারের পতনের জন্য জাতীয়তাবাদী শক্তিকে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মে ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।