ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগের জঙ্গি সম্পৃক্ততার প্রমাণ আছে : ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মে ২৭, ২০১১
আওয়ামী লীগের জঙ্গি সম্পৃক্ততার প্রমাণ আছে : ফখরুল

ঢাকা: আওয়ামী লীগের জঙ্গি সম্পৃক্ততার প্রমাণ বিএনপির কাছে আছে বলে দাবি করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।



‘জামায়াত-বিএনপি জঙ্গিবাদের মদদদাতা’-বিদেশে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন অভিযোগের জবাবে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘কেবল প্রধানমন্ত্রী নয়, আওয়ামী লীগের অনেক নেতাই এ ধরনের অভিযোগ করে থাকেন। কিন্তু আজ পর্যন্ত কোনো অভিযোগই তারা প্রমাণ করতে পারেননি। বরং আওয়ামী লীগের নেতাদের সঙ্গে জঙ্গিদের আত্মীয়তার প্রমাণ পাওয়া গেছে। ’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পরিবারসহ দুর্নীতি করে টাকার পাহাড় জমিয়েছেন- শেখ হাসিনার এমন অভিযোগেরও জবাব দেন মির্জা আলমগীর।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী তার স্বভাসুলভ ভঙ্গিতে কথাগুলো বলেছেন। কিন্তু এ কথা বলার আগে ভাবা উচিত ছিল, তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দায়ের হওয়া ১৮টি মামলা প্রত্যাহার করা হয়েছে। পক্ষান্তরে বিরোধী দলের নেতার বিরুদ্ধে দায়ের হওয়া চারটি মামলার একটিতেও অভিযোগ প্রমাণ হয়নি। ’

দেশে সন্ত্রাসের রাজ্য কায়েম হয়েছে অভিযোগ করে মির্জা আলমগীর বলেন, ‘আমাদের শঙ্কা প্রমাণ করে গতকালও তেজগাঁও থানার বিএনপি নেতা আব্দুর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। ’

এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

আজকের যৌথসভায় বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়ার ১৪ দিন যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে সফর শেষে ২৯ মে দেশে ফেরার সময় হযরত শাহ জালাল (রহ.) বিমানবন্দরে বীরোচিত সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা ডা.এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী, অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছা বিষয়ক সম্পাদক হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মে ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।