bangla news

রংপুরে জাপা কর্মীদের জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-২৫ ৬:৪৬:৫৪ এএম

ঘুষ গ্রহণের অভিযোগ এনে চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ বাতিলের দাবিতে বুধবার দুপুরে রংপুরে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও এবং ভাঙচুর করে বিক্ষোভ করেছেন জাতীয় পার্টির (জাপা) নেতাকর্মীরা।

রংপুর: ঘুষ গ্রহণের অভিযোগ এনে চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ বাতিলের দাবিতে বুধবার দুপুরে রংপুরে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও এবং ভাঙচুর করে বিক্ষোভ করেছেন জাতীয় পার্টির (জাপা) নেতাকর্মীরা।

পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জাপার কয়েকশ নেতাকর্মী দুপুর ১টার দিকে বিক্ষোভ মিছিল বের করে। পরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তারা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে ভেতরে ঢোকার চেষ্টা করে। এ সময় পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করেই তারা কার্যালয়ের ঢোকে এবং ইট-পাটকেল ছুড়ে কার্যালয়ের জানালার কাচ ভেঙে ফেলে।

এ সময় অর্থের বিনিময়ে নিজস্ব লোকজনকে নিয়োগ দেওয়া হয়েছে- জেলা প্রশাসক বি এম এনামুল হকের বিরুদ্ধে এমন অভিযোগ এনে বিক্ষোভকারীরা তার অপসারণ দাবি করে।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক শামসুল আলম বিক্ষোভকারীদের বলেন, ‘এ নিয়োগের ব্যাপারে ঢাকা থেকে সিদ্ধান্ত নেওয়া হবে। এখানে আমাদের কিছু করার নেই।’

জেলা প্রশাসন কর্তৃপক্ষের এমন বক্তব্যের পর বিক্ষোভকারীরা কার্যালয় থেকে সরে রাস্তায় গিয়ে কয়েকটি গাড়ি ভাঙচুর করে।

পরে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় পুলিশ গঙ্গাচড় উপজেলার সাইদুল নামে এক বিক্ষোভকারীকে আটক করে।

বিক্ষোভকারী রানা মিয়া বাংলানিউজকে জানান, তিনি চতুর্থশ্রেণীর চাকরির আশায় ১৬ বছর ধরে জেলা প্রশাসকের বাসায় কাজ করছেন। এখন তিনি লক্ষাধিক টাকা ঘুষ দিতে না পারায় তার চাকরি হচ্ছে না।

জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাওয়ের সত্যতা নিশ্চিত করে কোতয়ালি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হায়দার মোল্লা বাংলানিউজকে জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মে ২৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-05-25 06:46:54