bangla news

মধ্যবর্তী নির্বাচনের দাবি অসুস্থ মস্তিষ্কের উর্বর চিন্তা : মেনন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-২৫ ৪:২৮:৩২ এএম

প্রধান বিরোধী দল বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবিকে ‘অসুস্থ মস্তিষ্কের উর্বর চিন্তা’ বলে অভিহিত করেছেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

ঢাকা: প্রধান বিরোধী দল বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবিকে ‘অসুস্থ মস্তিষ্কের উর্বর চিন্তা’ বলে অভিহিত করেছেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেন, ‘সংবিধান সম্পর্কে সঠিক জ্ঞান না থাকলে শুধু তার পক্ষেই সম্ভব মধ্যবর্তী নির্বাচনের দাবি করা। এর চেয়ে বড় প্রহসন আর কিছু হতে পারে না।’

বুধবার দুপুর ১২টায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের ষষ্ঠ জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ম. জয়নুল আবেদীনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শওকত মোমেন শাহজাহান।

৩ দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)’র আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম, আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল মজিদ প্রমুখ।

মেনন আরও বলেন, ‘দ্রব্যমূল্য, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থতা থাকলেও সরকার অনেকগুলো ভালো পদক্ষেপ গ্রহণ করেছে। সে কারণে বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি অমূলক।’

বিএনপি যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। সে কারণে তারা মধ্যবর্তী নির্বাচনের ধুয়া তুলেছে বলে তিনি দাবি করেন।

তিনি শ্রমিকদের রুটি রুজির আন্দোলনের পাশাপাশি গণতন্ত্রের অগ্রযাত্রা ব্যহতকারীদের সম্পর্কে সচেতন থাকার আহ্বান জানান।

দ্রব্যমূল্য চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে দাবি করে শ্রমিকদের জন্য পূর্ণাঙ্গ রেশনিং ব্যবস্থা চালু, কৃষি ফার্ম শ্রমিকদের জন্য উৎসব ভাতা প্রদান এবং মহিলা শ্রমিকদের মাতৃত্বকালীন ছুটি, শিশু লালন কেন্দ্র স্থাপনের দাবি জানান মেনন।

শওকত মোমেন শাহজাহান এমপি বলেন, ‘বিএনপি সরকার বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) কে দাফনের ব্যবস্থা করেছিল। বিএডিসিকে কাফনের কাপড় পরিয়ে কবরের নামাতে ধরেছিল ঠিক সেই সময়ে বর্তমান সরকার ক্ষমতায় এসে কাফনের কাপড় ফেলে দিয়ে আবার পুনরুজ্জীবিত করেছে।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার। আমরা ক্ষমতায় এলে কৃষির উন্নয়ন হয়। ব্যক্তি জীবনে যেমন সবসময় ইচ্ছা করলে সব কিছু করা সম্ভব হয় না, তেমনি রাষ্ট্রীয়ভাবেও সবকাজ সব সময় করা সম্ভব হয় না। আমরা জানি ২ শ’ টাকায় শ্রমিকদের সংসার চলে না। সে কারণে সরকার শ্রমিকদের সমস্যা নিরসনে কাজ করে যাচ্ছে।’
 
শ্রমিকদের উস্থাপিত দাবি ২টি উৎসব ভাতা চালু, বয়েকা বেতন প্রদান, নৈমত্তিক ছুটি ১৫ দিনের পরিবর্তে ২০ দিন, বিএডিসির ছাটাইকৃত শ্রমিকদের পুনর্বহালসহ ৭ দফা দাবিকে যৌক্তিক দাবি উল্লেখ করে তাদের পাশে থেকে দাবি আদায়ে কাজ করবেন বলে তিনি অঙ্গীকার করেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মে ২৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-05-25 04:28:32