bangla news

সরকার ভয় পেয়ে সংসদ অধিবেশন মুলতবি করেছে: ফারুক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-২৫ ৩:৩৩:০১ এএম

মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ভীত হয়ে সংবিধান সংশোধন বিল না তুলেই সংসদ অধিবেশন মুলতবি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

ঢাকা: মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ভীত হয়ে সংবিধান সংশোধন বিল না তুলেই সংসদ অধিবেশন মুলতবি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঐতিহাসিক ফারাক্কা লংমার্চের ৩৫ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ ন্যাপ আয়োজিত ‘আধিপত্যবিরোধী সংগ্রাম ও ফারাক্কা লংমার্চ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘বহুল আলোচিত ও বিতর্কিত সংবিধান সংশোধন বিল উত্থাপনের জন্যই এবার আগেভাগে সংসদ অধিবেশন ডেকেছিল সরকার। কিন্তু বিরোধী দলের মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ভীত হয়ে সংবিধান সংশোধন বিল সংসদে উত্থাপন না করেই ৩০ মে পর্যন্ত অধিবেশন মুলতবি করা হয়েছে।’

সংবিধান সংশোধনে গঠিত বিশেষ কমিটির কো-চেয়ারম্যান সুরঞ্জিত সেনের বিভিন্ন বক্তব্যের কঠোর সমালোচনা করেন বিরোধী দলের চিফ হুইপ।

তিনি বলেন, ‘বাবু সুরঞ্জিত সেনগুপ্ত সংবিধান সংশোধন কমিটির হর্তাকর্তা বনে গেছেন। তিনি যখনই সুযোগ পাচ্ছেন তখনই ইসলাম ধর্ম নিয়ে ঠাট্টা মশকরা করছেন।’

গ্যাস ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির সমালোচনা করে তিনি বলেন, ‘রাষ্ট্রপতি ২২ মে সংসদ অধিবেশন ডেকেছিলেন। সংসদে বসে জনপ্রতিনিধিদের সঙ্গে আলাপ-আলোচনা করে গ্যাস ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির ব্যাপারে সরকার সিদ্ধান্ত নিতে পারত। কিন্ত জনবিছিন্ন এ সরকার জনগণের দুর্ভোগের কথা চিন্তা না করে এ ব্যাপারে হঠকারী সিদ্ধান্ত নিয়েছে।’

তিনি বলেন, ‘এ ধরনের জনবিরোধী কর্মকা- থেকে জনগণকে বাঁচাতেই খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে মধ্যবর্তী নির্বাচন আদায় করা হবে।’

বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গণির সভাপতিত্বে আরও বক্তৃতা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিব আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, ন্যামের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁঁইয়া প্রমুখ।

বাংলাদেশ সময় : ১৩২০ ঘণ্টা, মে ২৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-05-25 03:33:01