bangla news

রংপুরের মানুষ আমাকে চায়নি বলেই এখানকার উন্নয়ন হয়নি: এরশাদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-২১ ৯:৪৪:৪৭ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘আমাকে রংপুরের মানুষ চায়নি বলে এখানে কোনো উন্নয়ন হয়নি।’

রংপুর: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘আমাকে রংপুরের মানুষ চায়নি বলে এখানে কোনো উন্নয়ন হয়নি।’

শনিবার বিকেলে রংপুর জিলা স্কুল অডিটরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত ৩২তম জাতীয় বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, বিজ্ঞান-প্রযুক্তিতে অনেক পিছিয়ে আছে বাংলাদেশ। এ জন্যই প্রধানমন্ত্রী দেশকে এক্ষেত্রে সমৃদ্ধ করতে টুয়েন্টি টুয়েন্টি ওয়ান ভিশন ঘোষণা করেছেন। এরই অংশ হিসেবে পিছিয়ে পড়া রংপুরকে এগিয়ে নিতে এখানে এ মেলার আয়োজন করা হয়েছে।

এরশাদ নতুনদের উদ্দেশে বলেন, ‘আগামী প্রজন্মের দিকে জাতি তাকিয়ে আছে। ডিজিটালের এ যুগে তোমরা ভাগ্যবান। তোমরাই পারবে দেশ জাতিকে এগিয়ে নিতে।’

এ সময় তিনি হাজারো ফুলের ভিড়ে শিরোনামে স্বরচিত কবিতা পাঠ করে শোনান।

পরে মেলায় ক্ষুদে বিজ্ঞানীদের আবিষ্কৃত সতর্কীকরণ যন্ত্র, বিরামহীন রেল স্টেশন, ভূমিকম্পে সতর্কতা ও মাত্রা নির্ণয়, স্বল্প খরচে শ্রেণী কক্ষে পাঠদানের উপকরণ এবং ভূ-বিজ্ঞানের পাঠদান ঘুরে ঘুরে দেখেন।

জেলা প্রশাসক বিএম এনামূল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর-৪ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের টিপু মুন্সি, রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গা, সদর উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) বদরে মুনির ফেরদৌস।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মে ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-05-21 09:44:47