ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আগামী অধিবেশনেও সংসদে যাচ্ছে না বিএনপি- মির্জা ফখরুল

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, মে ২১, ২০১১
আগামী অধিবেশনেও সংসদে যাচ্ছে না বিএনপি- মির্জা ফখরুল

সিরাজগঞ্জ: আগামী অধিবেশনেও বিএনপি সংসদে যোগদান করছে না বলে সাফ জানিয়ে দিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘যেহেতু বর্তমান সরকারের যথেষ্ট সংগরিষ্ঠতা রয়েছে, তাই সংসদে যে কোনো ধরনের আইনই পাস করার ক্ষমতা রয়েছে তাদের।

কিন্তু বিএনপির সংসদ সদস্যদের অনুপস্থিতিতে সংশোধিত সংবিধান সংসদে পাস করানো হলে বিএনপি দেশের জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করবে। ’

তিনি শনিবার সকালে তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ে এক জনসভায় যাওয়ার পথে উত্তরাঞ্চলের প্রবেশদ্বার সিরাজগঞ্জের হাটিকুমরুল এলাকায় সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমসহ জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফকরুল আরো বলেন, ‘দেশের জনগণ তত্ত্বাবধায়ক সরকারকে মেনে নিয়েছে। তাই, আমরাও তত্ত্বাবধায়ক সরকারের অধীন ছাড়া নির্বাচনে অংশগ্রহণ করবো না। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের বিকল্প নেই। পাশাপাশি নির্বাচন কমিশনকেও নিরপেক্ষ হতে হবে। ’

তিনি এ সময়ে বলেন, ‘সকল কর্মকা-ে ব্যর্থ সরকারকে ক্ষমতা থেকে নামাতে বাধ্য করতে বিএনপি খুব শিগগিরই মধ্যবর্তী নির্বাচনের জন্য নানা ধরনের আন্দোলন সংগ্রামের কর্মসূচি হাতে নিতে যাচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।