bangla news

মধ্যবর্তী নির্বাচনের দাবি মেনে নিলে সংসদে যাবে বিএনপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-২০ ২:৩৬:৩০ এএম

মধ্যবর্তী নির্বাচনের দাবি মেনে নিলে আগামী ২২ মে থেকে শুরু হতে যাওয়া জাতীয় সংসদের অধিবেশনে যোগ দেবে বিএনপি।

ঢাকা: মধ্যবর্তী নির্বাচনের দাবি মেনে নিলে আগামী ২২ মে থেকে শুরু হতে যাওয়া জাতীয় সংসদের অধিবেশনে যোগ দেবে বিএনপি।

শুক্রবার বেলা সাড়ে ১১ টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলপূর্ব এক সমাবেশে বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক এ কথা জানান।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহার, জ্বালানি তেল, গ্যাস ও গণপরিবহনে ভাড়া বাড়ানোর প্রতিবাদে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ আয়োজন করে।

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘আমরা সংসদে যেতে রাজি আছি। তবে আমাদের দাবি মেনে নিয়ে সরকারকেও মধ্যবর্তী নির্বাচন দেওয়ার ব্যাপারে রাজি হতে হবে।

সরকারি দলের উদ্দেশ্যে তিনি বলেন, ‘এ অকার্যকর সংসদে গিয়ে আপনাদের গালিগালাজ শুনতে আমরা রাজি নই। সংসদ ভেঙ্গে মধ্যবর্তী নির্বাচন দিন।’

আসন্ন অধিবেশন বাজেট অধিবেশ, না সংবিধান সংশোধনে বিশেষ অধিবেশন, তা পরিষ্কার করারও দাবি জানান বিরোধী দলের চিফ হুইপ।

তিনি বলেন, ‘রাষ্ট্রপতি গত বাজেট অধিবেশন ডেকে পরিষ্কার করে বলেছিলেন সেটি বাজেট অধিবেশন। কিন্তু গত ১০ মে তিনি যে অধিবেশন ডাকলেন, সেটা কিসের অধিবেশন তা স্পষ্ট করেননি। আমরা এখনো বুঝতে পারছি না ২২ মে’র অধিবেশন বাজেট অধিবেশন, নাকি সংবিধান সংশোধনে বিশেষ অধিবেশন।’

প্রধানমন্ত্রী উদ্দেশ্য জয়নুল আবদিন ফারুক বলেন, ‘আমরা ক্লান্ত দেশবাসীও ক্লান্ত। আমাদের ক্লান্তির ভার আর না বাড়িয়ে দয়া করে সংসদ ভেঙে দিন।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও আইন প্রতিমন্ত্রী এডভোকেট কামরুল ইসলামের মুখ বন্ধ করে মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে জনগণের অবস্থান যাচাইয়েরও আহ্বান জানান তিনি।’

স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী-খান সোহেলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তৃতা করেন বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর শরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু প্রমুখ।

সমাবেশ শেষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে বিক্ষোভ মিছিলবের করে স্বেচ্ছাসেবক দল। মিছিলটি কাকরাইল, বিজয়নগর ও পল্টনমোড় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মে ২০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-05-20 02:36:30