ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৩০ মের পর আন্দোলন মোকাবেলা করার ক্ষমতা আ. লীগ সরকারের নেই : আমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, মে ১৭, ২০১১
৩০ মের পর আন্দোলন মোকাবেলা করার ক্ষমতা আ. লীগ সরকারের নেই : আমান

ঢাকা : ৩০ মের পর যে আন্দোলন শুরু হবে, তা মোকাবেলা করার ক্ষমতা আওয়ামী লীগ সরকারের নেই বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান।

মঙ্গলবার বিকেলে নয়পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল পূর্ব এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



নতুন করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে মামলায় জাড়ানোর চেষ্টার প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল এ বিক্ষোভ মিছিল আয়োজন করে।

আমান বলেন, ‘আধিপত্যবাদের দোসর আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে করদ রাষ্ট্র বানানোর চেষ্টা করছে। এ পথে প্রধান বাধা জিয়া পরিবার। তাই জিয়া পরিবারকে ধ্বংস করার জন্য একের পর এক মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এ ধারাবাহিকতায় তারেক রহমানকে গ্রেনেড হামলা ও দশ ট্রাক অস্ত্র মামলায় জড়ানোর চেষ্টা করা হচ্ছে। ’

তিনি বলেন, ‘জাতীয়তাবাদে বিশ্বাসী এদেশের দেশ্রপ্রেমী জনগণকে সঙ্গে নিয়ে এসব ষড়যন্ত্র নস্যাৎ করার জন্য খালেদা জিয়া দেশে ফিরে ৩০ মের পর যে আন্দোলন ঘোষণা করবেন, তা মোকাবেলা করার ক্ষমতা আওয়ামী লীগ সরকারের নেই। ’

ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে আরও বক্তৃতা করেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্র বিষয়ক সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি এমপি, ছাত্রদলের সাধারণ সম্পদক আমিরুল ইসলাম আলীম, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন প্রমুখ।

সংক্ষিপ্ত সমাবেশের পর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করা হয়। মিছিলটি কাকরাইল-পল্টন-বায়তুল মোকাররম-ফকিরাপুল মোড় হয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেষ হয়।

পুলিশের সতর্ক অবস্থান এবং শান্তিপূর্ণ মিছিলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময় : ১৭১৮ ঘণ্টা, মে ১৭,  ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।