ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

রাজনীতি

লতিফের শাস্তির দাবিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুলাই ৫, ২০১৫
লতিফের শাস্তির দাবিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ছবি : শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে ফের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর শাখা।

রোববার ( ০৫ জুলাই) দুপুর ২টায় রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।



মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন তারা। সমাবেশে ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম ( চরমোনাই পীর) সরকারেরর কঠোর সমালোচনা করে বলেন, সরকার আব্দুল লতিফ সিদ্দিকীকে মুক্তি দিয়ে তৌহিদি জনতার হৃদয়ে আঘাত হেনেছে। সরকার কি একটু চিন্তা করলো না এটা রমযান মাস।

তিনি অভিযোগ করে  বলেন, সরকার মুসলমানদের সঙ্গে হাসি-তামাশা করছে। লতিফ সিদ্দিকীর মুক্তি তারই প্রমাণ।   সরকার দেশকে অশান্ত করার জন্য রমযান মাসে লতিফ সিদ্দিকীকে মুক্তি দিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি আব্দুল লতিফ সিদ্দিকী ও বিশিষ্ট লেখক আব্দুল গাফফার চৌধুরীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং  ধর্ম অবমাননাকারীদের কঠোর শাস্তির বিধান রেখে সংসদে আইন পাসের দাবি জানান।

চরমোনাই পীর বলেন, যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি আদায় না হবে ততক্ষণ পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না।

সাম্প্রতিক সময়ে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করায় বিশিষ্ট লেখক আব্দুল গাফফার চৌধুরী কঠোর সমালোচনা করে তার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

"স্বঘোষিত মুরতাদ আব্দুল লতিফ সিদ্দিকীর জামিন বাতিল করে পুনরায় গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি" শীর্ষক ব্যানারে বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড় ঘুরে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে  শেষ হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর শাখা সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আহমদ আব্দুল কাইয়ূম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম আল আমিন, সাধারণ সম্পাদক শেখ ফজলুল করিম মারুফসহ ইসলামী আন্দোলনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৫
এলকে/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa