bangla news

বিদায়ী প্রধান বিচারপতি সাংবিধানিক সংকট তৈরি করে গেছেন: এমকে আনোয়ার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-১৭ ৩:৫৬:৪৯ এএম

বিদায়ী প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক সাংবিধানিক সংকট তৈরি করে গেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার।

ঢাকা: বিদায়ী প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক সাংবিধানিক সংকট তৈরি করে গেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার।

মঙ্গলবার দপুরে জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এগ্রিকালচারিস্টস ফোরাম অব বাংলাদেশ আয়োজিত ‘আসন্ন বাজেট: জনগণের ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

বিদায়ী প্রধান বিচারপতি খায়রুল হকের উদ্দেশ্য এমকে আনোয়ার বলেন, ‘বিচার বিভাগের যে অপূরণীয় ক্ষতি করে গেছেন, তা বহুকাল এদেশের মানুষকে বয়ে বেড়াতে হবে। এ ক্ষতি কোনোদিন পূরণ হওয়ার নয়।’

এবিএম খায়রুল হকের বিরুদ্ধে সাংবিধানিক সংকট তৈরির অভিযোগ এনে তিনি বলেন, ‘আপনি দেশে একটি সাংবিধানিক সংকট তৈরি করে গেছেন। পঞ্চম সংশোধনী বাতিল করে পৃথিবীর এমন কোনো গালি নেই যা রায়ে লেখেননি। অথচ চতুর্থ সংশোধনী সম্পর্কে একটি কথাও বলেননি।’

কোনো অবস্থাতেই খায়রুল হককে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান বিচারপতি করতে দেওয়া হবে না বলেও অভিপ্রায় ব্যক্ত করেন এমকে আনোয়ার।

খায়রুল হককে উদ্দেশ্যে তিনি বলেন, ‘হাত-পা বাঁধার কথা বিদায় বেলায় বলে যাচ্ছেন। এ কথাটা আগে বলেননি কেন। সরকারের কথামতো কাজ করেছেন প্রধান উপদেষ্টা হওয়ার জন্য। কিন্তু বিএনপি ও জনগণ আপনার এ ইচ্ছা পূরণ হতে দেবে না।’

কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের সাবেক পরিচালক কৃষিবিদ ফজলুল হকের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়েল সাবেক ভিসি প্রফেসর ড. মোশাররফ হোসেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আব্দুল লতিফ মাসুম, দৈনিক দিনকালের সম্পাদক ড. রেজোয়ান সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-05-17 03:56:49