bangla news

আওয়ামী লীগ সবচেয়ে বড় সাম্প্রদায়িক: মকবুল আহমাদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-১৬ ১০:৩১:০৬ এএম

আওয়ামী লীগকেই সবচেয়ে বড় সাম্প্রদায়িক শক্তি বলে আখ্যায়িত করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ। তিনি বলেন, ‘সবচেয়ে বড় সাম্প্রদায়িক হলো আওয়ামী লীগ।

ঢাকা: আওয়ামী লীগকেই সবচেয়ে বড় সাম্প্রদায়িক শক্তি বলে আখ্যায়িত করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ।

তিনি বলেন, ‘সবচেয়ে বড় সাম্প্রদায়িক হলো আওয়ামী লীগ। ধর্মীয় সাম্প্রদায়িকরা নিজের সম্প্রদায় ছাড়া অন্য কারও স্বার্থ দেখে না। আওয়ামী লীগ হচ্ছে রাজনৈতিক সাম্প্রদায়িক। তারা নিজ দলের লোকদের স্বার্থ ছাড়া অন্য কারও স্বার্থ দেখে না।’

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর জামায়াত আয়োজিত পেশাজীবী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রকে সবচেয়ে বড় সন্ত্রাসী দেশ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘আপনারা লাদেনকে দিয়ে অপরাধ করিয়েছেন। যখন সে আপনাদের কথা শোনেনি তখন তাকে বিনা বিচারে হত্যা করেছেন। ইরানকে শায়েস্তা করার জন্য সাদ্দামকে বানান। আবার নিজেদের স্বার্থের বাইরে গেলে তাকে হত্যা করেন।’

সংবিধান এখন বাংলাদেশের মানুষের জন্য বিরাট চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

তিনি বলেন, ‘একবার বলা হচ্ছে পঞ্চম সংশোধনী অবৈধ। তবে জনহিতকর অংশগুলো রাখা যাবে। আবার বলা হচ্ছে ত্রয়োদশ সংশোধনী সম্পূর্ণই অবৈধ। কিন্তু আগামী ১০ বছর এটির অধীনে নির্বাচন করা যাবে। এই বৈপরিত্যমূলক কথা দেশের মানুষের জন্য বিরাট চিন্তার বিষয়।’

দশ ট্রাক অস্ত্র মামলায় নিজামী ও ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে আলী আহসান মোহম্মদ মুজাহিদকে জড়ানোর ঘটনায় নিন্দা জানান তিনি।

তিনি বলেন, ‘সাত বছর পর এই মামলার সঙ্গে জামায়াত নেতাদের জড়ানোর মাধ্যমে প্রমাণ হয়েছে চল্লিশ বছর আগের মামলা (যুদ্ধাপরাধ) সম্পূর্ণ ভুয়া, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত ও সাজানো।’

ঢাকা মহানগর জামায়াতের আমীর রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল, আব্দুল হালিম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মশিউল আলম, আদর্শ শিক্ষক পরিষদের জেনারেল সেক্রেটারি অধ্যাপক আশরাফুল হক, ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক আব্দুল করিম, ইউনিভার্সিটি স্টাডি ফোরামের সভাপতি ড. আব্দুস সামাদ, ফোরাম অব ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্ট ঢাকা মহানগর সভাপতি প্রকৌশলী শেখ আল আমিন, ন্যাশনাল ডক্টর ফোরামের সভাপতি ডা. কামরুজ্জামান, মহাসচিব ড. শফিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, মে ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-05-16 10:31:06