bangla news

হরতাল পালন না করতে সরকার হুমকি দিচ্ছে:বিএনপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-০২ ১২:৫৯:৪৪ এএম

আগামী ৫ জুনের হরতাল পালন না করতে সরকার ও ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

ঢাকা: আগামী ৫ জুনের হরতাল পালন না করতে সরকার ও ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

বৃহস্পতিবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যৌথসভা শেষে এ অভিযোগ করেন। বেলা সাড়ে ১১ টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এ যৌথসভা  অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, ‘হরতাল গণতান্ত্রিক অধিকার। আমরা শান্তিপূূর্ণভাবে হরতাল পালন করব। কিন্তু বুধবার হরতাল ঘোষণা দেওয়ার পর আওয়ামী লীগের য্গ্মু সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও স্বরাষ্ট্রমন্ত্রী হুমকির সুরে কথা বলছেন।’

‘হুমকি গণতান্ত্রিক ভাষা নয়’ বলে মন্তব্য করে তিনি বলেন, ‘তারা তাদের মতো হুমকি দিতে থাক। আমরা আমাদের অধিকার প্রয়োগ করব। এরপর যদি কোনও অপ্রীতিকর ঘটনার জন্ম হয়, তবে তার দায় সরকারকেই নিতে হবে।’

এ সময় সুপ্রিম কোর্টের রায়ের পর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার রাখার কোনও সুযোগ নেই মর্মে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা ঠিক নয় বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, ‘সুপ্রিম কোর্ট আগামী দু’টি নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করা যেতে পারে বলে মত দিয়েছেন। তাছাড়া সুপ্রিম কোর্টের রায় সংসদ বা জনগণ মানতে বাধ্য নয়। সুপ্রিম কোর্টের এ দ্বিধা-বিভক্ত রায়ের ভিত্তিতে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিচ্ছেন তা ঠিক নয়।’

তিনি আরও বলেন, ‘আমরা হরতাল করতে চাই না। এ কারণে গত আড়াই বছরে মাত্র ৪টি হরতাল করেছি। বর্তমান সরকারের বিভিন্ন অগণতান্ত্রিক আচরণ ও ব্যর্থতার কারণেই ৫ জুন হরতাল দিতে বাধ্য হয়েছি।’

এ সময় হরতাল সফল করতে দলীয় নেতা-কর্মীসহ দেশের আপামর জনসাধারণকে অনুরোধ জানান মির্জা ফখরুল।

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিলের উদ্যোগের প্রতিবাদে আগামী ৫ জুন দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি-জামায়াত জোট।

যৌথসভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি আবুল কাশেম চৌধুরী, যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সভা পতি নূরী আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক, তাঁতী দলের সভাপতি হুমায়ূন ইসলাম খান, ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আলীমসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা,  জুন ০২, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-06-02 00:59:44