ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে গয়েশ্বর

ক্ষমতা ছাড়ুন নইলে অশুভ শক্তি ক্ষমতায় আসতে পারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মে ১৭, ২০১১
ক্ষমতা ছাড়ুন নইলে অশুভ শক্তি ক্ষমতায় আসতে পারে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘ফখরুদ্দীন- মইন উদ্দিনের অবৈধ সরকারকে বৈধতা দিতে ক্ষমতায় এসেছিলেন। সে প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

এখন ক্ষমতা ছাড়ুন। নইলে আর একটি অশুভ শক্তি ক্ষমতায় আসতে পারে। ’

মঙ্গলবার বিকেলে রাজধানীর মগবাজার টিঅ্যান্ডটি কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার (জাসাস) রমনা থানার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মধ্যবর্তী নির্বাচনের যৌক্তিকতা তুলে ধরে তিনি বলেন, ‘সংবিধানের বিভিন্ন জায়গায় কাটাছেঁড়া করছেন অশুভ শক্তি যাতে ক্ষমতা দখল করতে না পারে সেজন্য। কিন্তু যারা ক্ষমতায় অবৈধভাবে আসে তারা এসব অমান্য করেই আসে। আপনাদের বক্তব্য অনুযায়ী অশুভ শক্তি ক্ষমতায় আসার আগেই পতদ্যাগ করে মধ্যবর্তী নির্বাচন দিন। নইলে অশুভ শক্তিকে ঠেকানো যাবে না। ’

পশ্চিমবঙ্গে মমতা ব্যানার্জির বিজয়ের পর তার কাছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোনের সমালোচনা করে গয়েশ্বর বলেন, ‘দুই বাংলা এক সাথে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেছেন। এটা করতে হলে তো আপনাকে দিল্লির একটি অঙ্গরাজ্য হিসেবে পতাকাবিহীন দেশের মুখ্যমন্ত্রী হতে হবে। কিন্তু জাতীয়তাবাদী শক্তি আপনার সেই খায়েশ পূরণ হতে দেবে না। এজন্য যদি কোন অনভিপ্রেত ঘটনার জন্ম হয়-তার দায়দায়িত্ব আপনাকেই নিতে হবে। ’

রমনা থানা জাসাসের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ মোজাহার আলীর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তৃতা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ-সমাজকল্যাণ সম্পাদক শাহাব উদ্দিন, জাসাসের সাধারণ সম্পাদক মনির খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, মে ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।