ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অস্তিত্ব রক্ষায় মাঠে নামতে হবে: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, মে ১২, ২০১১
অস্তিত্ব রক্ষায় মাঠে নামতে হবে: ফখরুল

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিচ্ছিন্নভাবে কথা বলার সুযোগ নেই। অস্তিত্ব রক্ষায় এখনই মাঠে নামতে হবে।



বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয়তাবাদী তাঁতীদল আয়োজিত ‘তাঁত শিল্পের সমস্যা সমাধানে বর্তমান সরকারের ব্যর্থতা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বর্তমান সরকারের অদক্ষতা ও লোভের কারণে শেয়ারবাজার ধ্বংস হয়েছে। লুট হয়ে গেছে হাজার হাজার কোটি টাকা। ধ্বংস হয়েছে জাতীয় অর্থনীতি। পথে বসেছে ৩৩ লাখ ক্ষুদ্র বিনোয়গকারী। ’

তিনি বলেন, ‘শুধু শেয়ারবাজার নয়, সবগুলো রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে আজ ধ্বংস করে দেওয়া হচ্ছে। ভেঙে পড়ছে জাতীয় নিরাপত্তা ব্যবস্থা। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে বিছিন্নভাবে কথা বলার সুযোগ নেই। অস্তিত্ব রক্ষায় এখন মাঠে নামতে হবে। দুর্বার গণআন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করতে হবে মধ্যবর্তী নির্বাচন দিতে। ’

তাঁতীদলের সভাপতি হুমায়ুন ইসলাম খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তৃতা করেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ তাঁতীদলের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মে ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।