ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

পল্টন-মুক্তাঙ্গনে বাধা দিলে কর্মসূচি বঙ্গভবনের সামনে : বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, মে ৪, ২০১১
পল্টন-মুক্তাঙ্গনে বাধা দিলে কর্মসূচি বঙ্গভবনের সামনে : বিএনপি

ঢাকা: ঐতিহাসিক পল্টন ময়দান ও মুক্তাঙ্গনে পূর্ব ঘোষিত কর্মসূচি পালনে বাধা দিলে বঙ্গভবনের সামনে তা পালন করা হবে বলে সরকাররের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছে বিএনপি।

বুধবার দুপুরে বিএনপির যৌথসভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  বলেন, ‘সরকার জনগণের মৌলিক রাজনৈতিক অধিকার পদে পদে হরণ করছে।

তারা কিছু দিন পরপর পল্টন ও মুক্তাঙ্গনসহ এর আশপাশের এলাকায় সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করছে। ’

যে কোনো মূল্যে কর্মসূচি পালনের ঘোষণা দিয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘শেয়ারবাজার কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে বৃহস্পতিবার মুক্তাঙ্গনে বিক্ষোভ সমাবেশ ও মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ৯ মে যে কোনো মূল্যে আমরা পল্টনে সমাবেশ করব। এ কর্মসূচিতে বাধা দিয়ে কোনো অনাকাক্সিক্ষত পরিস্থিতি সৃষ্টি করলে তার দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। ’

তিনি বলেন, ‘আমরা পল্টনে সমাবেশ করতে না পারলে মুক্তঙ্গনে করব, মুক্তাঙ্গনে না পারলে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করব। সেখানে বাধা দিলে মানিক মিয়া এভিনিউতে করবো। প্রয়োজনে বঙ্গভবনের সামনে আমাদের কর্মসূচি পালন করব। ’

আজকের যৌথ সভায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১২ দিনের কর্মসূচি পালনেরও সিদ্ধান্ত হয়েছে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ কর্মসূচি ২৯ মে  শুরু হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খান, এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী, প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসনে আলাল, মহিলা দলের সভাপতি নুরী আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, মে ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।