ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মুদ্রিত সংবিধান বাংলাদেশের সংবিধান হলে বিশেষ কমিটি ও সংসদ অর্থহীন: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মে ৩, ২০১১
মুদ্রিত সংবিধান বাংলাদেশের সংবিধান হলে বিশেষ কমিটি ও সংসদ অর্থহীন: মওদুদ

ঢাকা: উচ্চ আদালতের রায়ের ভিত্তিতে মুদ্রিত সংবিধান-ই যদি বাংলাদেশের সংবিধান হয় তাহলে সংসদীয় বিশেষ কমিটি ও সংসদ অর্থহীন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ্।

মঙ্গলবার বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন’র নব নির্বাচিত নেতাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা (জাসাস) ঢাকা মহানগর উত্তর এ আয়োজন করে।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘আইনমন্ত্রী আবারও বলেছেন মুদ্রিত সংবিধানই বাংলাদেশের সংবিধান। তার বক্তব্য যদি সত্য হয়ে থাকে তাহলে সংসদীয় বিশেষ কমিটি ও সংসদ অর্থহীন। ’

বিশেষ কমিটির পক্ষ থেকে আইনমন্ত্রীর বক্তব্য’র প্রতিবাদ জানানো উচিত বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘আল্লাহ’র ওপর পূর্ণ আস্থার স্থলে ধর্মনিরপেক্ষতা হবে কিনা, জাতির জনক হিসেবে বঙ্গবন্ধুর নাম সংবিধানে সংযোজন হবে কিনা, স্বাধীনতার ঘোষক কে হবেন-এ বিষয়গুলো রাজনৈতিক। সুতরাং এ সব বিষয়ে সিদ্ধান্ত নেবে জনগণ ও নির্বাচিত জনপ্রতিনিধি।   কোর্টের রায়ে এগুলো নির্ধারণ হলে জাতীয় সংসদ, সংসদীয় কমিটি সবই অর্থহীন হয়ে পড়বে। ’

জাসাস ঢাকা মহানগর উত্তরের সভাপতি মীর সানাউল হকের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদরুদ্দোজা বাদল, জাসাস সভাপতি এমএ মালেক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ঘণ্টা, মে ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।