ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নতুন সংবিধান প্রণয়ন করতে হবে: রব

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মে ৩, ২০১১
নতুন সংবিধান প্রণয়ন করতে হবে: রব

রংপুর: জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ.স.ম আব্দুর রব বলেছেন, ‘কাটা ছেঁড়া সংবিধানের পরিবর্তে দেশে নতুন সংবিধান প্রণয়ন করতে হবে। সরকারকে সংবিধান নিয়ে খেলা বন্ধ করে নতুন সংবিধানের খসড়া প্রণয়নের জন্য সংবিধান কমিশন গঠন করতে হবে।



মঙ্গলবার বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা জাসদ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
রব বলেন, ‘রংপুরকে প্রদেশ করা ছাড়া উত্তরবঙ্গের কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। প্রদেশ হলে এখানে শিল্পকলকারখানা গড়ে ওঠবে, মানুষ সব সময় কাজ পাবে। রংপুর হবে প্রাদেশিক রাজধানী। প্রদেশ হলে এখানে পার্লামেন্ট, প্রাদেশিক মন্ত্রী সভা, সচিবলায়, হাইকোর্ট, বিশ্ববিদ্যালয় হবে। এখানকার মানুষ মঙ্গার অভিশাপ থেকে মুক্তি পাবে। ’

তিনি আরও বলেন, ‘রংপুরের মতো সারা দেশে ৯টি প্রদেশ গঠন করতে হবে। এতে করে দেশে প্রতিযোগীতামূলক উন্নয়নের ধারা সৃষ্টি হবে। ’

জেলা জাসদের সভাপতি আমিন উদ্দিন বিএসসির সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, অ্যাডভোকেট আব্দুল হাই, আশিষ কুমার সরকার, দবির উদ্দিন হুমায়ুন কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মে ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।