ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিপিবি সমাবেশে বোমা হামলা

মাওলানা সাব্বিরের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, মে ৩, ২০১১

ঢাকা: সিপিবি’র সমাবেশে বোমা হামলা মামলায় হুজি’র নায়েবে আমীর মাওলানা আব্দুল হান্নান ওরফে সাব্বিরের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার মহানগর হাকিম কেশব রায় চৌধুরী এ রিমান্ড মঞ্জুর করেন।

শুনানিতে মহানগর সরকারি কৌসুঁলি অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু বলেন, গত বছরের ১০ অক্টোবর এ মামলার অন্যতম আসামি আবু জান্দাল ওরফে মাসুম বিল্লাহ আদালতের নিকট স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে তার নাম প্রকাশ করেন। মাওলানা সাব্বিরকে জিজ্ঞাসাবাদে নতুন তথ্য পাওয়া যাবে বলেও তিনি উল্লেখ করেন।

তিনি মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আসামিপক্ষে কোন আইনজীবী ছিলনা। মাওলানা সাব্বির নিজেই তার মামলার শুনানি করেন।

শুনানিতে তিনি বলেন, ‘সিপিবির সমাবেশে বোমা হামলার জায়গা আমি চিনি না। আমি এ ঘটনায় জড়িত থাকলে বহু আগেই এ মামলায় আমাকে জড়ানো হতো। ’ তিনি রিমান্ডের বিরোধিতা করেন।

এ মামলায় ইতোপূর্বে হরকাতুল জিহাদ নেতা মাওলানা আবু তাহের, শেখ আব্দুস সালাম, আরিফ হাসান সুমন, মাওলানা ইদ্রিস আলী ও হাফেজ মাওলানা আব্দুল লতিফকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

২০০১ সালের ২১ জানুয়ারি রাজধানীর পল্টন ময়দানে সিপিবির জনসভায় সন্ত্রাসীরা বোমা হামলা চালায়।
ওই হামলায় ৫ জন নিহত ও ৫০ জন আহত হয়।

বাংলাদেশ সময় : ১৪৫১ ঘন্টা, মে ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।