ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অপবাদ থেকে নারীদেরকে রক্ষা করতে শরীয়াহ মোতাবেক নারীনীতি করা হয়েছে - দীপু মনি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, মে ৩, ২০১১
অপবাদ থেকে নারীদেরকে রক্ষা করতে শরীয়াহ মোতাবেক নারীনীতি করা হয়েছে - দীপু মনি

চাঁদপুর: ‘স্বামী মারা যাওয়ার পর অনেক মেয়েকে শ্বশুর বাড়ির নানা অপবাদ সইতে হয়। কোন কোন ক্ষেত্রে স্বামীর মৃত্যুর জন্য ওই নারীকে শ্বশুর বাড়ির পক্ষ থেকে দায়ীও করা হয়।

এসব অপবাদ থেকে নারীদেরকে রক্ষা করতে সরকার ইসলাম ও শরীয়াহ মোতাবেক নারীনীতি প্রণয়ন করছে। ’

মঙ্গলবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘সুষ্ঠু ও সুন্দর সমাজ গঠনে ইসলাম ও ধর্মীয় নেতৃবৃন্দের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

ইমামদের উদ্দেশ্য করে দীপু মনি বলেন, ‘আপনারা ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃত্বে রয়েছেন। যারা ধর্মকে ব্যবহার করে সরকার সম্পর্কে নানা অপপ্রচার চালাচ্ছে তাদের সম্পর্কে আপনারা জনগণকে অবহিত করুন। ‘


দলগতভাবেও আওয়ামী লীগ নারীনীতি নিয়ে কাজ করছে উল্লেখ করে তিনি জানান, ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রে নারীনীতির বিষয়টি উল্লেখ রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘নারী নীতি নিয়ে কোন কোন মহল অপপ্রচার চালিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। ’

জেলা প্রশাসক প্রিয়তোষ সাহার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মতিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আমির জাফর, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ ওয়াদুদ, দীপু মনির বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওসমান গনি পাটওয়ারী, সিভিল সার্জন ডা. শাহনেওয়াজ প্রমুখ।

পরে পররাষ্ট্রমন্ত্রী চাঁদপুর শহরের সেন্ট্রাল হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এসময় চিকিৎসা সেবা নিতে আসা বেশ কয়েকজন রোগীকে মন্ত্রী নিজে চিকিৎসা সেবা দেন।

বিনামূল্যে চিকিৎসা সেবার এ কার্যক্রমে দু’শতাধিক রোগীকে চিকিৎসা দেওয়া হয়।

চিকিৎসা ক্যাম্পের তত্ত্বাবধানে ছিলেন বিএমএ চাঁদপুর জেলা শাখার সাবেক সভাপতি ডা. এসএম সহিদ উল্যাহ, বর্তমান সভাপতি ডা. হারুনুর রশিদ সাগর ও সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী মাসুম। চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করেন ডা. মনিলাল আইচ লিটু, ডা. আহসান উল্যাহ, ডা. আহমেদ শরীফ ও ডা. সরল।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মে ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।