ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিশেষ গোষ্ঠীকে খুশি করতে ধর্ম নিরপেক্ষতা আনা হয়েছে: খন্দকার মাহবুব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মে ১, ২০১১

ঢাকা:  বিশেষ গোষ্ঠীর লোকদের খুশি করতে ধর্ম নিরপেক্ষতা আনা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সুপ্রীমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

রোববার দুপুরে সুপ্রীমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে দ্য স্কলার্স ফোরাম আয়োজিত ‘কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১০’-এ  তিনি এ মন্তব্য করেন।



অনুষ্ঠানে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘ধর্ম নিরপেক্ষতার কথা বলে আমাদের নতুন প্রজন্মকে বিভ্রান্ত করা হচ্ছে। ধর্মনিরপেক্ষতা বলতে কোনো জিনিস নেই। কারণ আমরা জন্মগতভাবেই হিন্দু, মুসলমান, খ্রীস্টান, বৌদ্ধ হিসেবে বেড়ে উঠি। ’  

তিনি বলেন, ‘ধর্ম নিরপেক্ষতা নয় বরং ধর্ম পালনের স্বাধীনতা থাকা প্রয়োজন। বাংলাদেশে বিভিন্ন ধর্মের লোকজন আছে, তারা তাদের নিজ নিজ ধর্ম  নিরপেক্ষভাবে পালন করুক এটাই আমরা চাই। ’

ধর্ম নিরপেক্ষতা আমাদের সংস্কৃতির অংশ নয় উল্লেখ করে তিনি বলেন, এটা পশ্চিমাদেশ থেকে আমদানি করা হয়েছে।

আমাদের দেশের জনগণের সঙ্গে প্রতারণা করার জন্য ও একটি বিশেষ গোষ্ঠীর লোকদের খুশি করতে ধর্মনিরপেক্ষতা আনা হয়েছে বলে তিনি এ ব্যাপারে সবাইকে সর্তক থাকতে বলেন।

তিনি বলেন, ‘আমরা বাঙালি এ কথা বললে চলবে না। আমাদের দেশে বিভিন্ন জাতির লোক আছে তাদের সবাইকে নিয়ে আমরা বাংলাদেশি।
এ কারণে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সংবিধান থেকে বাঙালিকে উঠিয়ে বাংলাদেশি করেন।      

সংগঠনের চেয়ারম্যান প্রফেসর ডা. মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সাবেক ডিন প্রফেসর চৌধুরী মাহমুদ হাসান, সংগঠনের পরিচালক ইয়াছির আরাফাত, সহকারী পরিচালক দেলোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মে ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।