ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

শেখ মুজিব যুদ্ধ করেননি, জিয়া করেছেন: জয়নুল আবদিন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১১
শেখ মুজিব যুদ্ধ করেননি, জিয়া করেছেন: জয়নুল আবদিন

ময়মনসিংহ: বিরোধী দলীয় চিফ হুইপ ও বিএনপি’র প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক বলেছেন, ‘শেখ মুজিবুর রহমান দেশের জন্য যুদ্ধ করেননি, প্রেসিডেন্ট জিয়াউর রহমান যুদ্ধ করেছেন। কিন্তু সেই জিয়ার নাম মুছে ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে।

এদেশের জনগণ বেঁচে থাকতে ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না। ’

তিনি বলেন, ‘ধর্মনিরপেক্ষতার নামে চক্রান্ত চলছে। সংবিধানবিহীন দেশে চলছে সুরঞ্জিত বাবুর সংবিধান। ’

শনিবার বিকেলে ময়মনসিংহ সার্কিট হাউজের জিমনেশিয়ামে ময়মনসিংহ জেলা মহিলা দলের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা ফারুক বলেন, ‘দেশে গ্যাস, বিদ্যুৎ, পানি নেই। আছে শুধু ভারতবন্দনা। ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আনন্দমোহন কলেজে প্রকাশ্যে ছাত্রলীগ নারী নির্যাতন করেছে। সেই ঘটনার বিচার হয়নি। ইডেনে নারী ব্যবসা চলছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘আগে মাঝে মাঝে বিদ্যুৎ যেত। এখন মাঝে মাঝে বিদ্যুৎ আসে। দেশের মানুষ এক বন্দিশালায় দিন কাটাচ্ছে। ’

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আড়াই বছর সময় দিয়েছি। এখন আর সময় নেই। যে সংবিধান নিয়ে সংসদে কথা বলতে চাইলে মাইক বন্ধ করে দেওয়া হয়, সেই সংবিধান সংশোধনের দরকার নেই। সেই সংসদও অকার্যকর। তাই ওই সংসদ ভেঙে দিয়ে মধ্যবর্তী নির্বাচন দিন। ’

জেলা মহিলা দলের সভানেত্রী বেগম নূরজাহান ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহিলা দলের সভানেত্রী নূরে আরা সাফা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ.কে.এম.মোশাররফ হোসেন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি’র একাংশের সভাপতি আফজাল এইচ খান, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ওয়াহাব আকন্দ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।