ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

ঢাকাবাসীই সাঈদ খোকনের পিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৫
ঢাকাবাসীই সাঈদ খোকনের পিতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী সাঈদ খোকন বলেছেন, আমার পিতা প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ ঢাকাবাসীর জন্য জীবন উৎসর্গ করেছেন। তিনি আজ আমাদের মাঝে নেই।

আপনারাই আমার পিতা-অভিভাবক। আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে নগরের পিতা নয়, সন্তান হিসেবে আপনাদের আলিঙ্গন করবো, শ্রদ্ধা করবো।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় ধোলাইপাড় গ্রিন হাউজ কমিউনিটি সেন্টারে এক নির্বাচনী সভায় তিনি এ কথা বলেন। নির্বাচনী এ মতবিনিময় সভার আয়োজন করে শ্যামপুর থানা আওয়ামী লীগ।

সাঈদ খোকন বলেন, আপনারা জানেন এখানে কিছুদিন আগে একটি শিশু হত্যা করা হয়েছে। বিএনপির এই মানুষ হত্যার প্রতিবাদে ২৮ এপ্রিল ব্যালটের মাধ্যমে আমাকে নির্বাচিত করুন।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আমার ওপর হামলা করতে পারেন। কিন্তু একজন সাধারণ মানুষ বা শিশুকে হত্যা করতে পারেন না।

সাঈদ খোকন বলেন, অর্ধশতাব্দী ধরে ঢাকার সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক। আমার নানা মাজেদ সরদার ঢাকার শেষ সরদার। বাবা প্রয়াত মোহাম্মদ হানিফ ঢাকার প্রথম নির্বাচিত মেয়র। তিনি আপনাদের জন্য কাজ করে গেছেন।

ঢাকার সঙ্গে আমাদের অর্ধশতাব্দীর বন্ধনের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে সমর্থন দিয়েছেন, তা শুধু আমাকে নয়, আপনাদের প্রত্যেককে এ সমর্থন দেওয়া হয়েছে। আশা করি আপনারা নেত্রীর এ সমর্থনকে কাজে লাগাবেন, বলেন সাঈদ খোকন।

তিনি বলেন, বুডিগঙ্গার কোল ঘেঁষে আমাদের এ শহর ঢাকা। এটি একটি আবেগ-ভালোবাসার শহর। এর মধ্যে রয়েছে আমাদের স্মৃতি-মায়ার বন্ধন। পৃথিবীর বহু দেশ আছে, যেখানে ঢাকা থেকে নাগরিক সুযোগ-সুবিধা বেশি। কিন্তু ঢাকায় যে মায়া আর আবেগের সম্পর্ক আছে, তা অন্য কোথাও নেই।

শ্যামপুর থানা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের সমন্বয়ক ও কৃষি সম্পাদক ড. আবদুর রাজ্জাক, বেগম মুন্নুজান সুফিয়ান এমপি,  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সদস্য এসএম কামাল হোসেন, ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, শ্যামপুর থানার সাধারণ সম্পাদক সানজিদা খানম এমপি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৫
এসইউজে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa