ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হবিগঞ্জ জেলা বিএনপি’র ২৫ নেতাকর্মীর পদত্যাগ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১১
হবিগঞ্জ জেলা বিএনপি’র ২৫ নেতাকর্মীর পদত্যাগ

হবিগঞ্জ: বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম অনুমোদিত হবিগঞ্জ জেলা বিএনপি’র ১৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির ২৫ নেতা পদত্যাগ করেছেন।

শুক্রবার রাত ১১টা পর্যন্ত বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম বরাবরে ফ্যাক্সবার্তার মাধ্যমে পদত্যাগপত্র প্রেরণকরেন নেতারা।



পদত্যাগপত্র প্রেরণকারী নেতারা হলেন নবগঠিত কমিটির সহ সভাপতি এডভোকেট খালিকুজ্জামান, এডভোকেট শামসু মিয়া চৌধুরী ও এডভোকেট মনজুর উদ্দিন আহমেদ শাহিন, যুগ্ম সম্পাদক ইসলাম তরফদার তনু, এডভোকেট নুরুল ইসলাম ও এডভোকেট কামাল উদ্দিন সেলিম, সহ দপ্তর সম্পাদক মাহবুবুর রহমান আউয়াল, কোষাধ্যক্ষ হাজী এনামুল হক, যুব বিষয়ক সম্পাদক আজিজুর রহমান কাজল, কৃষি বিষয়ক সম্পাদক মখলিছ উর রহমান তালুকদার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সালেহ উদ্দিন আহমদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক অধ্যাপক এনামুল হক, উপদেষ্টা মন্ডলীর সদস্য জাহানারা আফছর ও এম এ মন্নাফসহ প্রমুখ।

পদত্যাগী নির্বাহী সদস্য গোলাম মোস্তফা রফিক বাংলানিউজকে বলেন, নবগঠিত কমিটির সভাপতি আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ ফয়সল বিএনপি’র পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে নিজস্ব লোকদের দিয়ে একপেশে কমিটি করায় আমরা পদত্যাগ করতে বাধ্য হয়েছি।

এ ব্যাপারে নব গঠিত কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ বলেন, দলের সাধারণ সম্পাদক হিসেবে পদত্যাগকারী নেতারা আমাকে একটি অনুলিপি দিয়েছেন। রাত ১১টা পর্যন্ত ২৫ নেতা পদত্যাগ করেন। এ সংখ্যা আরো বাড়তে পারে।

আলহাজ্ব জি কে গউছ জানান, পদত্যাগকারী নেতারা পদত্যাগপত্রে উল্লেখ করেছেন, দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে কতিপয় নেতার আশীর্বাদপুষ্ট ও ব্যক্তিগত স্টাফ দিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। যাদের দ্বারা সরকার বিরোধ আন্দোলন চাঙ্গা করা সম্ভব নয়।

জি কে গউছ বলেন, ‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মনোনীত সাধারণ সম্পাদক হিসেবে আমি মনে করি, দলের পরীক্ষিত নেতাকর্মীদের নিয়ে কমিটি গঠন করা হলে দলের জন্য ভাল হতো। ’


বাংলাদেশ সময়: ০৩৩৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।