ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিশেষ কমিটিতে খালেদার চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১১
বিশেষ কমিটিতে খালেদার চিঠি

ঢাকা: সংবিধান সংশোধনে গঠিত বিশেষ কমিটির আমন্ত্রণে বৈঠকে যোগ না দিয়ে ওই কমিটির দেওয়া চিঠির জবাব দিয়েছেন বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া।

সোমবার সকালে চিঠিটি কমিটির চেয়ারম্যান ও সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর দপ্তরে পৌঁছেছে।



বিরোধীদলীয় নেতার একান্ত সচিব এএসএম সালেহ আহমেদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সকাল নয়টায় চিঠিটি সাজেদা চৌধুরীর একান্ত সচিব মো. মোস্তফা কামালের কাছে তিনি এ চিঠি পৌঁছে দেন।

চিঠির বিষয়বস্তু সম্পর্কে জানা যায়নি। রোববার রাতে খালেদা জিয়ার গুলশান কার্যালয় থেকে চিঠিতে সালেহ আহমেদের কাছে দেওয়া হয়।

বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন রোববার রাতে এ প্রতিবেদককে জানান বিএনপি চেয়ারপার্সন বিশেষ কমিটির বৈঠকে যাচ্ছেন না। তবে দলের পক্ষ থেকে ওই কমিটিকে একটি চিঠি দেওয়া হবে।

তিনি বলেন,“সংবিধান সংশোধনে গঠিত কমিটির পক্ষ থেকে মতামত দেওয়ার জন্য বিরোধী দলীয় নেতাকে বৈঠকে যাওয়ার আমন্ত্রণ জানিয়ে যে চিঠি দেওয়া হয়েছে, ওই চিঠির জবাব দেওয়া হবে। ”

রোববার রাতে এ নিয়ে দলের চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে একটি বৈঠক হয়। এই বৈঠকে সংসদীয় কমিটির দেওয়া চিঠির জবাব চূড়ান্ত করা হয়।

এদিকে চিঠিতে কি লেখা হয়েছে সে বিষয়ে বিএনপি নেতারা মুখ না খুললেও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, চিঠিতে বলা হয়েছে কিসের ভিত্তিতে সংবিধান সংশোধনের জন্য বিশেষ কমিটি করা হয়েছে তা আগে থেকে বিরোধী দলকে জানানো হয়নি। তা ছাড়া এই কমিটিতে সংবিধান বিশেষজ্ঞ লোকদের না রেখে দলীয় দৃষ্টিতে কমিটি করা হয়েছে।

সংবিধানের কোনো খসড়া বিএনপিকে দেওয়া হয়নি এ বিষয়টিও চিঠিতে উল্লেখ থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১১০৪ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।