ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

২৬ মার্চের আগে আ.লীগ মুক্তিযুদ্ধ চায়নি: রব

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১
২৬ মার্চের আগে আ.লীগ মুক্তিযুদ্ধ চায়নি: রব

ফেনী: জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ.স.ম. আবদুর রব বলেছেন, ‘১৯৭১ সালের ২৬ মার্চ এর আগে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ চায়নি। যদি কোথাও স্বাধীনতা চেয়ে কোনো লিখিত প্রমাণ আওয়ামী লীগ দেখাতে পারে, তাহলে আমি ফেনীর শহীদ মিনারে ফাঁসি কাস্টে ঝুলবো।



রোববার দুপুরে ফেনী সার্কিট হাউস মিলনায়তনে বৃহত্তর নোয়াখালীর দলীয় নেতা কর্মী ও সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘মন্ত্রী সভায় রাজাকার রেখে যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব নয়। আড়াই বছর শেষ হল আজ পর্যন্ত ১০ ট্রাক অস্ত্র মামলা, উদীচির বোমা হামলা, ২১ শে আগস্ট গ্রেনেড হামলার বিচার করতে পারেনি এ সরকার। ’

আ.স.ম. রব বলেন, ‘আমরা বৃটিশ ও পাকিস্তান থেকে ভৌগলিকভাবে স্বাধীন হয়েছি। কিন্তু অভ্যন্তরীণ উপনিবেশবাদীর কারণে আমরা আজও স্বাধীন হইনি। ’

এ সময় উপস্থিত ছিলেন জেএসডি কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ফেনী জেলা কমিটি সভাপতি ইঞ্জিনিয়ার সফি উদ্দিন বেলাল, সেক্রেটারি বাবু হিরা লাল চক্রবর্তী, নোয়াখালী জেলা সহ-সভাপতি আবু ছায়েদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।