ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মওদুদের দুর্নীতি মামলা খারিজের আবেদন নাকচ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১
মওদুদের দুর্নীতি মামলা খারিজের আবেদন নাকচ

ঢাকা: সম্পদের তথ্য গোপন সংক্রান্ত দুর্নীতি মামলা খারিজে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের আবেদন নাকচ করে দিয়েছেন আদালত।

মামলার অভিযোগ ও অব্যাহতির আবেদনের শুনানির জন্য ২ মে দিন ধার্য করা হয়েছে।



বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন মওদুদের আইনজীবী অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ।

রোববার ছয় নম্বর বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মনির হোসেন পাটোয়ারীর আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়। এসময় মওদুদ আহমদ আদালতে উপস্থিত ছিলেন।

মওদুদ আহমদ নিজেই মামলার শুনানি করেন। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, খোরশেদ আলম, মাসুদ আহমেদ তালুকদার, আবু ইউসুফ সরকার, তাহেরুল ইসলাম তৌহিদ প্রমুখ।

দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট আনিসুল হক ও মোশাররফ হোসেন কাজল।

২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের উপ সহকারী পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে মওদুদ আহমদের বিরুদ্ধে গুলশান থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়, গত ২০০৭ সালের ৩ জুলাই মওদুদকে তার নিজের, স্ত্রী ও পোষ্যদের নামে বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ ও তার উৎস জানাতে নির্দেশ দেয় দুর্নীতি দমন কমিশন।
 
ওই বছরের ২৩ জুলাই কারাগার থেকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন মওদুদ আহমদ।

মামলায় অভিযোগ করা হয়, সম্পদের হিসাব বিবরণীতে মওদুদ জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সাত কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অর্জন করেছেন এবং চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।