ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়া দেশকে ৪৭ সালে ফিরিয়ে নিতে চেয়েছিলেন: আইনপ্রতিমন্ত্রী

গোফরান পলাশ, কলাপাড়া প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১
জিয়া দেশকে ৪৭ সালে ফিরিয়ে নিতে চেয়েছিলেন: আইনপ্রতিমন্ত্রী

কলাপাড়া (পটুয়াখালী): আইনপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম বলেছেন, ‘৭১’র পরাজিত শক্তির সহায়তায় মোশতাক, ফারুক, রশিদ ও জিয়া বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। ’

তিনি বলেন, ‘৭৫’র পর জিয়াউর রহমানের কর্মকা- পর্যালোচনা করলে দেখবেন, বাংলাদেশকে ১৯৪৭ সালে ফিরিয়ে নেয়ার চেষ্টা, মুক্তিযুদ্ধের সকল অর্জন ধুলিসাৎ করা এবং জঙ্গিবাদের বীজ প্রতিষ্ঠা করা হয়েছে।



রোববার সকাল ১১টায় কলাপাড়া সহকারী জজ আদালতের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘নারীনীতিতে কোরআন-সুন্নাহ বিরোধী কোনো আইন করা হয়নি। এতে শুধুমাত্র রাষ্ট্রীয় সম্পদ ও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে পুরুষ-নারীর সমান অধিকারের কথা বলা হয়েছে । অথচ একটি বিশেষ মহল যুদ্ধাপরাধীদের পক্ষে অবস্থান নিয়ে অরাজকতা করে দেশে পাকিস্তানের মতো পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে। ’

তিনি আরও বলেন, ‘শিশুদের এক হাতে লাঠি আর অন্য হাতে কোরআন শরীফ দিয়ে রাস্তায় নামানো হয়েছে। ’

পটুয়াখালী জেলা ও দায়রা জজ এস এম মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পানিসম্পদপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুবুর রহমান এমপি, পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ ইউসুফ, কলাপাড়া পৌরসভার মেয়র এসএম রাকিবুল আহসান, ঢাকা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. আবদুল্লাহ আবু, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী মোহাম্মদ শাহআলম প্রমুখ।

এর আগে আইনপ্রতিমন্ত্রী কলাপাড়া দেওয়ানী বিচার আদালতের নামফলক উন্মোচন করেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।