ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল সংঘর্ষ

চারঘাটে বিএনপি নেতাসহ ৪ হাজার জনের নামে মামলা, গ্রেপ্তার ২৬

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১
চারঘাটে বিএনপি নেতাসহ ৪ হাজার জনের নামে মামলা, গ্রেপ্তার ২৬

রাজশাহী: রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ডিগ্রি কলেজ মাঠে ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ মিছিল ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় চারঘাট থানায় মামলা হয়েছে। মামলায় উপজেলা চেয়ারম্যান চাঁদসহ ৩/৪ হাজার জনকে আসামি করা হয়েছে।



শনিবার রাতে চারঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

অভিযুক্তদের মধ্যে চারঘাট উপজেলা চেয়ারম্যান ও বিএনপির কেন্দ্রীয় কমিটর সদস্য আবু সাঈদ চাঁদসহ ৫৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে হাজার জনকে।

এদিকে শনিবারের ওই সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ২৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
 
প্রসঙ্গত, স্থানীয় বিএনপি নেতাদের সহযোগিতায় শনিবার বিকেলে শলুয়া ডিগ্রি কলেজ মাঠে ইসলামী জলসার আয়োজন করে দৌলতপুর গ্রামের অধিবাসীরা। এতে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত মাওলানা দেলওয়ার হোসাইন সাঈদীর ছেলে রফিক বিন সাঈদীর প্রধান বক্তা হিসেবে ওয়াজ করার কথা ছিলো।
 
স্থানীয় সমাজ সেবক লুৎফর রহমানের সভাপতিত্বে জলসায় চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ প্রধান অতিথি থাকার কথা ছিল ।

অপরদিকে উপজেলা প্রশাসন জলসাকে ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় শনিবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে।

কিন্তু আয়োজকরা কলেজ মাঠের ২শ’ গজ দূরে অবস্থান নিয়ে সেখানে ইসলামী জলসা আয়োজনের চেষ্টা করে এবং ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল বের করলে পুলিশের সাথে সংঘর্ষ বাধে।
এতে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।