ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পার্টটাইম রাজনীতি করলে নির্বাহী কমিটির পদ থাকবে না: খালেদা জিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১
পার্টটাইম রাজনীতি করলে নির্বাহী কমিটির পদ থাকবে না: খালেদা জিয়া

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, পার্টটাইম রাজনীতি করতে চাইলে নির্বাহী কমিটির পদ থাকবে না। দেশ বর্তমানে চরম সঙ্কটের মধ্যে আছে, কিন্তু আপনাদের বক্তব্যের মধ্যে তেমন কোনো কথা ছিলো না।

ঘুমিয়ে ঘুমিয়ে রাজনীতি করা যাবে না। সংগঠনকে শক্তিশালী করতে কাজ করতে হবে।

শনিবার রাতে বিএনপির নির্বাহী কমিটির সভায় সমাপনী বক্তৃতায় সাবেক এ প্রধানমন্ত্রী তার দলের নির্বাহী কমিটির সদস্যদের উদ্দেশে এসব কথা বলেন।

তিনি বলেন, বিভিন্ন সভা- সমাবেশে নেতা-কর্মীরা বক্তব্য দেন, কিন্তু তাদের বক্তব্যে আওয়ামী লীগ সরকারের নির্যাতনের বিবরণ থাকে না। এখন থেকে সকল সমাবেশে সরকারের নির্যাতনের চিত্র তুলে ধরতে হবে। এসব নির্যাতনের প্রতিবাদ করতে হবে।

নিজ নিজ পদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, পদ নিয়ে শুধু টেলিভিশন ও দলীয় কার্যালয়ে চেহারা দেখালে চলবে না। দায়িত্ব পালনের মাধ্যমে দলকে সুসংগঠিত করতে হবে। পাশাপাশি আন্দোলনে সক্রিয়ভাবে মাঠে থাকতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ভেদাভেদ ভুলে দলকে সুসংহত করার আহবান জানিয়ে তিনি বলেন, এখন মতভেদ এবং কে কতটা পেলাম তা হিসাব করার সময় নয়। এখন সময় ঐক্যবদ্ধভাবে দলকে সুসংগঠিত করে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার। দলের জন্য যারা কাজ করবেন, দলও তাদের মূল্যায়ন করবে।

তিনি বলেন, আপনারা কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের কথা বলেছেন, কিন্তু তাতে ফলাফল কি আসে তা আমার জানা আছে। সবাইকে দলীয় শৃঙ্খলা মেনে দলীয় কর্মকাণ্ড পরিচালনা করার নির্দেশ দেন বিএনপি চেয়ারপারসন।

পৌর নির্বাচন প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, আপনারা ঘরে বসে পৌর নির্বাচন করেছেন। দলের প্রতি সামান্য  দায়িত্ব থাকলে এটা করতে পারতেন না।

যারা বড় বড় পদে থেকে কাজ করছেন না তাদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, দায়িত্ব পালন করতে না পারলে পদ ছেড়ে দিন।

আগামীতে লংমার্চ ও রোড মার্চের মতো কর্মসূচি দেওয়ার ইঙ্গিত দিয়ে তিনি বলেন, সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে মধ্যবর্তী নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে হবে।

 

বাংলাদেশ সময়: ০২০০ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।