ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

খোন্দকার দেলোয়ার গণতন্ত্রের মূর্ত প্রতীক: ফখরুল

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১১

মানিকগঞ্জ: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘খোন্দকার দেলোয়ার হোসেন ছিলেন গণতন্ত্রের মূর্ত প্রতীক। তিনি সকল গণতান্ত্রিক আন্দোলনে সাধারণ মানুষের কাতারে দাঁড়িয়েছেন।

বিএনপির দুঃসময়ে তিনি কান্ডারির ভূমিকা পালন করেছেন। ওয়ান ইলেভেনের সময় তিনি জাতীয়তাবাদী শক্তিকেই শুধু রক্ষা করেননি, গণতন্ত্রও রক্ষা করেছেন। ’

মানিকগঞ্জের পাঁচুরিয়ায় শুক্রবার বাদ জু’মা বিএনপির প্রয়াত মহাসচিব, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও প্রবীণ রাজনীতিক খোন্দকার দেলোয়ার হোসেনের চেহলাম অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক মন্ত্রী হারুন অর রশীদ খান মুন্নু, যুগ্ম-মহাসচিব আমানউল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, নাজিমউদ্দিন আলম, মইনুল ইসলাম খান শান্ত, আফরোজা খান রিতা, দেলোয়ার পুত্র খোন্দকার আব্দুল হামিদ ডাবলু, ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপুসহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জু’মার নামাজের পর নেতারা প্রয়াত মহাসচিবের কবর জিয়ারত করে তার আত্মার মাগফেরাত কামনা করেন।

উল্লেখ্য, গত ১৬ মার্চ বুধবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খোন্দকার দেলোয়ার।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ২২, ১০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।