bangla news

প্রবাসী বিএনপিনেতা কমর উদ্দিনের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২২ ৭:৪১:৪৪ এএম

বিএনপি কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি কমর উদ্দিন মারা গেছেন (ইন্নাল্লিাহে.....রাজিউন)।

লন্ডন: বিএনপি কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি কমর উদ্দিন মারা গেছেন (ইন্নাল্লিাহে.....রাজিউন)।

শুক্রবার বাকিংহামশায়ারে দলীয় কর্মসূচি শেষে লন্ডন ফেরার পথে গাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল আনুমানিক ৫৫ বছর।

ছেলে-মেয়ে-স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন কমর উদ্দিন।

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম বাংলানিউজকে কমর উদ্দিনের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

এদিকে কমর উদ্দিনের মৃত্যুর খবর শুনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাৎক্ষণিক শোক জানিয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল।

দলীয় সূত্রে জানা গেছে, লন্ডন ফেরার পথে মোটরওয়েতে গাড়িতেই হৃদরোগে আক্রান্ত হন কমর উদ্দিন। তার সফর সঙ্গীরা তখনই জরুরি অ্যাম্বুলেন্স কল করেন। অ্যাম্বুলেন্সকর্মীরা এসে তাঁকে মৃত ঘোষণা করেন। এরপর মরদেহ নিয়ে যান বার্মিংহ্যামের এক হাসপাতালে।

বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় এ রিপোর্ট লেখার সময়ে দলীয় নেতাকর্মীরা তাঁর মরদেহ নিয়ে বার্মিংহাম থেকে লন্ডনের পথে রওয়ানা হয়েছেন বলে জানা গেছে।

এদিকে কমর উদ্দিনের মৃত্যু সংবাদ দ্রুত সারা ব্রিটেনে ছড়িয়ে পড়লে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। অনেকে তাৎক্ষণিক নর্থ লন্ডনে তার বাসভবনে ছুটে যান। বৃটেনের বিভিন্ন শহর থেকে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা অনেকে ছুটে যান বার্মিংহ্যামে।  

দলীয় সূত্রে জানা যায়, বার্মিংহামের হাসপাতালে কাউকে লাশ দেখতে দেওয়া হয়নি।

এদিকে কমর উদ্দিনের নামাজে জানাজা ও দাফন সম্পর্কে কোনও সিদ্ধান্ত এ রিপোর্ট লেখা পর্যন্ত হয়নি।

যুক্তরাজ্য বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এমএ মালেক বাংলানিউজকে জানান, প্রয়াত নেতার দাফন সম্পর্কে তাঁর আত্মীয়-স্বজন ও দলীয় কর্মীরা সিদ্ধান্ত নেবেন।

প্রসঙ্গত, কমর উদ্দিন শুধু যুক্তরাজ্য বিএনপি নয়, সমগ্র ইউরোপসহ বিভিন্ন দেশে দলের হাল ধরে রেখেছিলেন। আগামী মে মাসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর ছিলো বলে সম্প্রতি খুবই ব্যস্ত সময় কাটাচ্ছিলেন তিনি।

তার গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজারে। লন্ডনে চিকিৎসাধীন তারেক রহমানকে পৃষ্ঠপোষকতা দেওয়া কমর উদ্দিনের সিলেটের আঞ্চলিক রাজনীতিতেও ব্যাপক প্রভাব ছিলো।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-04-22 07:41:44