bangla news

চট্টগ্রামকে দ্বিখণ্ডিত করার ষড়যন্ত্র চলছে : জয়নুল আবদিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২২ ২:৩৭:৫৮ এএম

প্রতিবেশী দেশের ইন্ধনে পার্বত্য চট্টগ্রামে সহিংসতা ছড়িয়ে এ এলাকাকে দ্বিখণ্ডিত করার ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করলেন বিরোধী দলীয় চিফ হুই জয়নুল আবদিন ফারুক।

ঢাকা : প্রতিবেশী দেশের ইন্ধনে পার্বত্য চট্টগ্রামে সহিংসতা ছড়িয়ে এ এলাকাকে দ্বিখণ্ডিত করার ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করলেন বিরোধী দলীয় চিফ হুই জয়নুল আবদিন ফারুক।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে পার্বত্য চট্টগ্রামকে জুমল্যান্ড ষড়যন্ত্রের হাত থেকে রক্ষার দাবিতে এক মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

যুব জাগপা আয়োজিত ওই মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, মানববন্ধনের সমম্বয়ক মনিরুজ্জামান প্রমুখ।

জয়নুল আবদিন বলেন, ‘সংবিধান যদি সংশোধন করতেই হয়, তবে তা গণভোটের মাধ্যমে জনগণের রায় নিয়ে করতে হবে। যদি তা না করা হয়, এ সংশোধন জনগণ মানবে না, বিএনপিও মানবে না। সরকারের এক তরফা এ সংশোধনীর বিরুদ্ধে খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।’

তিনি বলেন, ‘সরকার সংবিধান সংশোধনের নামে কাটছাঁট করে মতামত নেওয়ার জন্য বিরোধী দলকে চিঠি দিয়েছে। এটা সরকারের একটা আইওয়াশ।’

তিনি চট্টগ্রামসহসহ দেশবিরোধী সব চুক্তি বাতিলের আহ্বান জানিয়ে বলেন, ‘এ সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। তারা ক্ষমতায় আসার পর শেয়ারবাজারে বিপর্যয় নেমে এসেছে, বিদ্যু-পানি-গ্যাস সংকট তীব্র আকার ধারণ করেছে। সাধারণ মানুষ আজ অতিষ্ট।’

বাংলাদেশ সময় : ১২৩০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-22 02:37:58