ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগ নয়, বিএনপিই স্বাধীনতার স্বপক্ষের শক্তি: খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১
আ.লীগ নয়, বিএনপিই স্বাধীনতার স্বপক্ষের শক্তি: খালেদা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘আওয়ামী লীগ নিজেদের স্বাধীনতার স্বপক্ষের শক্তি বলে যে দাবি করে তা ঠিক নয়। কারণ, তারা ৭১ সালে যুদ্ধ করেনি।

কেউ কেউ তখন পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখেছিলেন। তাই আওয়ামী লীগ নয়, বিএনপিই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। ’

গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার রাতে দলের স্থায়ী কমিটি সদস্য ও সিনিয়র আইনজীবীদের সঙ্গে বৈঠকের আগে রাজশাহী জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত কমিটি সদস্যদের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ‘এখন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ওহি নাজিল হয়। সেই অনুযায়ী বিচার বিভাগ চলে। ’

প্রসঙ্গত, গত ২৪ মার্চের নির্বাচনে রাজশাহী জেলা আইনজীবী সমিতির ২১ সদস্য বিশিষ্ট কমিটিতে জাতীয়তাবাদী আইনজীবীরা ১৫টি পদে জয়ী হন। বৃহস্পতিবার নব নির্বাচিত সভাপতি নাজমুস সাদাত ও সাধারণ সম্পাদক জমসেদ আলীর নেতৃত্বে তারা দেখা করতে আসেন বিএনপি প্রধানের সঙ্গে।

তাদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, ‘যেখানে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, সেখানেই বিএনপি জয়লাভ করে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আগামীতেও বিএনপি ক্ষমতায় যাবে। ’

এ সময় সরকারকে জনবিরোধী বলে আখ্যা দিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘এ সরকার আমদানি নির্ভর অর্থনীতি গড়ছে। ব্যবসা-বাণিজ্যের কর্তৃত্ব অন্যের হাতে তুলে দিচ্ছে। ’

ইউপি নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ তুলে খালেদা জিয়া বলেন, ‘প্রধানমন্ত্রী ইউপি নির্বাচনকে সামনে রেখে উত্তর বঙ্গ থেকে সফর শুরু করবেন। ইউপি নির্বাচনে প্রধানমন্ত্রী যে প্রভাব খাটায় তা আগে কখনো দেখিনি। ’
তিনি বলেন, ‘এ সরকার দেশ চালাচ্ছে না। এদের পেছন থেকে অন্য কেউ  দেশ চালাচ্ছে। তারা দেশ ও জনগণের জন্য কোনো কাজ করছে না। তাদের যারা ক্ষমতায় বসিয়েছে তাদের স্বার্থে কাজ করছে।

এসময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু, বিশেষ সম্পাদক নাদিম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।