bangla news

দুর্নীতি মামলায় আদালতে জামিননামা দাখিল ব্যারিস্টার জমিরের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২১ ১১:৪৪:০৪ এএম

দুর্নীতির পৃথক ৮ মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে জামিননামা দাখিল করেছেন সাবেক স্পিকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার। 

ঢাকা: দুর্নীতির পৃথক ৮ মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে জামিননামা দাখিল করেছেন সাবেক স্পিকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার।  

বৃহস্পতিবার বিকেল তিনটায়  তিনি আদালতে হাজির হয়ে এ জামিননামা দাখিল করেন।

মহানগর হাকিম জুলফিকার হায়াত শুনানি শেষে জামিন নামা গ্রহণ করেন।

হাইকোর্ট গত ৩ জানুয়ারি শেরেবাংলা থানার ৫টি দুর্নীতি মামলায় ও ১৯ জানুয়ারি একই থানার অপর তিনটি মামলায় জমির উদ্দিন সরকারকে জামিন দেন।
 
প্রসঙ্গত, জোট সরকার আমলে ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে কর্মকর্তা-কর্মচারী নিয়োগ, বিদেশ ভ্রমণের নামে টিএ বিল উত্তোলন, সংসদ থেকে বাজার খরচ, অঅনুমোদিত মেডিক্যাল বিল উত্তোলন, বিদ্যুৎ ও গ্যাসের বিল উত্তোলন, সরকারি আসবাবপত্র, টিভি, ফ্রিজ ইত্যাদি ফেরত না দেওয়া, বিভিন্ন খাতে সরকারি অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগে দুদকের উপ-পরিচালক  মো. মনিরুজ্জামান খান গত বছরের ২৮ ডিসেম্বর ৫টি মামলা দায়ের করেন।

চলতি বছরের ১৬ জানুয়ারি অপর তিনটি মামলা করেন- দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক আখেরুজ্জামান ও মজিবুর রহমান।

ক্ষমতার অপব্যবহার করে নিয়ম বহির্ভূতভাবে অতিরিক্ত গাড়ি ও জ্বালানি তেল ব্যবহার করে সরকারের আর্থিক ক্ষতির অভিযোগে এই তিন মামলা দায়ের করা হয়েছিল।

জমির উদ্দিন সরকারের পক্ষে শুনানি করেন- ব্যারিস্টার আমিনুল হক, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, খোরশেদ আলম, ঢাকা বারের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, জাকির হোসেন, শাম্মি আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-04-21 11:44:04