bangla news

সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে একদলীয় শাসন কায়েম করতে চায়: মির্জা ফখরুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২১ ১০:২৭:৩৮ এএম

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে একদলীয় শাসন কায়েম করতে চায়।’

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে একদলীয় শাসন কায়েম করতে চায়।’

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মুক্তাঙ্গনে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে তিনি একথা বলেন।

তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর মামলা পুনরুজ্জীবিত করার জন্য কেবিনেট মিটিংয়ে প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশের প্রতিবাদে ছাত্রদল এ বিক্ষোভ মিছিল আয়োজন করে।

মিছিলপূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রদল সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আমীরুল ইসলাম আলীম।

মির্জা ফখরুল বলেন, ‘বর্তমান সরকারের প্রধান আইনের শাসন ও গণতন্ত্র ধ্বংস করে বিচার বিভাগের উপর হস্তক্ষেপ করছেন।’

তিনি বলেন, ‘দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব টিকিয়ে রাখা, গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য আন্দোলনের বিকল্প নেই।’

মির্জা আলমগীর বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া দেশ ও দেশের মানুষ বাঁচাতে দুর্বার গণআন্দোলনের ডাক দিয়েছেন। ছাত্রদলকে সুশৃঙ্খলভাবে এই আন্দোলনে অংশ নিতে হবে।’

মিছিলপূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

পরে একটি মিছিল বায়তুল মোকাররম, দৈনিক বাংলা মোড়, ফকিরাপুল হয়ে নয়া পল্টনের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এদিকে সমাবেশ শুরু হওয়ার আগে ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে ৫ ছাত্র আহত হন। এ সময় পুলিশ দুই গ্রুপকে ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। তবে তারা দৌড়ে পালানোর সময় বিজয় নগর এলাকায় কয়েকটি গাড়ির গ্লাস ভাঙচুর করেন।

এদিকে ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে মঞ্চ থেকে অভিযোগ করা হয়-বঙ্গবন্ধু এভিনিউ থেকে লাঠিসোটা নিয়ে কয়েকজন লোক ছাত্রদলের মিছিলে হামলা করেছে।

অপরদিকে শোনা যায়-ছাত্রদলের তেজগাঁও থানা শাখার সঙ্গে সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান খোকন গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ২১-০৪-১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-04-21 10:27:38